• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশালে আ.লীগ কর্মীদের ত্রাণ ছিনতাই

  সারাদেশ ডেস্ক

১২ এপ্রিল ২০২০, ২০:০৮
ত্রাণ
ত্রাণ ছিনতাই

বরিশালের মুলাদী উপজেলার নাজিরপুর ইউনিয়নে আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে ত্রাণ ছিনতাইয়ের অভিযোগ উঠেছে। রবিবার দুপুর ১২টার দিকে ইউনিয়নের রামারপোল গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ওই ইউনিয়নের চেয়ারম্যান জাপান সরদার ত্রাণ বিতরণ করতে গেলে স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ নেতার লোকজন সেগুলো ছিনতাই করে। স্থানীয়রা বলছে, ওই গ্রামের একজন সম্প্রতি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শুভ্রা দাসকে কল দিয়ে এলাকাবাসীর অসহায়ত্বের কথা জানান। এরপর তাদের মাঝে ত্রাণ বিতরণের জন্য ওই ব্যক্তির কাছে একটি তালিকা চান ইউএনও। পরে তাকে তালিকা দেয়া হলে তিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে তাদের মাঝে ত্রাণ বিতরণের নির্দেশ দেন। নির্দেশনা অনুযায়ী রবিবার সকালে চেয়ারম্যান ত্রাণ নিয়ে ওই এলাকায় পৌঁছান।

তারা আরও জানান, চেয়ারম্যান আসার পর ত্রাণ বিতরণের প্রস্তুতি চলছিল। এসময় তার সঙ্গে একজন গ্রাম পুলিশ সদস্য ও দুজন কর্মকর্তা ছিলেন। এর মধ্যে সেখানে লাঠিসোঠা নিয়ে হাজির হন স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ নেতা জাকির ভূঁইয়ার সন্তান মনির, জোবায়ের ও নাঈম।

তারা আরও জানান, ওই তিনজন এসেই অকথ্য ভাষায় চেয়ারম্যানকে গালাগালি শুরু করেন। এক পর্যায়ে তারা জানতে চান, এই ত্রাণ সরকারি কিনা? চেয়ারম্যান হ্যাঁ-সূচক জবাব দিলে তারা বলেন, এখানকার আওয়ামী লীগের সেক্রেটারি জাকির ভূঁইয়া, তাকে না জানিয়ে কীসের ত্রাণ বিতরণ। এসময় সেখানে ত্রাণ নিতে যাওয়া লোকজনকে লাঠি দিয়ে ভয় দেখালে তারা পালিয়ে যান। পরে স্থানীয় আওয়ামী লীগ কর্মী জাকির ভূঁইয়া, সেতু ভূঁইয়া, বেল্লাল ভূঁইয়া ও বশির ভূঁইয়া সেখানে গিয়ে ত্রাণগুলো তাদের হেফাজতে নেন।

চেয়ারম্যান জাপান সরদার বলেন, ইউএনও স্যারের নির্দেশে আমি ত্রাণ নিয়ে গিয়েছিলাম- কিন্তু জাকির ভূঁইয়ার ছেলেপুলের নির্দেশে আমি ত্রাণগুলো তাদের কব্জায় দিতে বাধ্য হই।

এ বিষয়ে ইউএনও শুভ্রা দাস বলেন, আমি চেয়ারম্যানকে তালিকা দিয়ে ত্রাণ বিতরণের জন্য নির্দেশ দিয়েছিলাম। তিনি আজ গিয়েছিলেন। তবে তালিকাভুক্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়নি।

ত্রাণ ছিনতাইয়ের বিষয়ে কোনো মন্তব্য না করে তিনি বলেন, যাদের তালিকা রয়েছে- তাদের কাছে দ্রুতই ত্রাণ পৌঁছে দেয়া হবে।

বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি মন্তব্য করতে চাননি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড