• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোলায় করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু

  ভোলা প্রতিনিধি

১১ এপ্রিল ২০২০, ১৩:৪১
ভোলা
তথ্য গোপন করে মরদেহ দাফনের চেষ্টা

ভোলার লালমোহন উপজেলায় করোনাভাইরাস উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তার নাম আবু কালাম সরদার (৫৫)। তথ্য গোপন করে মরদেহ দাফনের চেষ্টা কালে শুক্রবার রাত ১১টার দিকে উপজেলার কাশ্মির গ্রাম, নর্থ গজারিয়া গুচ্ছগ্রাম ও পার্শ্ববর্তী ফরাজগঞ্জ ইউনিয়নের ৯নং ওয়ার্ড লকডাউন ঘোষণা করে প্রশাসন।

এর আগে দুপুরে ভোলা নেয়ার পথে পশ্চিম চরউমেদ ইউনিয়নের উত্তর গজারিয়া আবাসন এলাকায় জ্বর, পাতলা পায়খানা ও শ্বাসকষ্ট নিয়ে ওই ব্যক্তির মৃত্যু হয়।

ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) সহকারী পরিচালক মূন্সী নূর মোহাম্মদ জানান, জ্বর, পাতলা পায়খানা ও শ্বাসকষ্ট নিয়ে দুপুরে আবু কালাম সরদারের মৃত্যু হয়। এরপর তথ্য গোপন করে মরদেহ রাত ১১টার দিকে দাফন করার সময় বিষয়টি টের পান স্থানীয়রা।

পরে প্রশাসনকে খবর দেন তারা। এর পর কাশ্মির গ্রাম, নর্থ গজারিয়া গুচ্ছগ্রাম ও পার্শ্ববর্তী ফরাজগঞ্জ ইউনিয়নের ৯নং ওয়ার্ডকে উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমির নির্দেশে আগামী ১৪ দিনের জন্য লকডাউন ঘোষণা করা হয়।

তিনি জানান, গোপন সূত্রে খবর পেয়ে আমরা ওই আবাসনে যাই। গিয়ে এ অবস্থা দেখতে পাই। আবু কালাম সরদারের বড় ছেলের বউ প্রায় এক সপ্তাহ আগে ঢাকা থেকে বাড়িতে ফেরেন। তিনি ফরাজগঞ্জের ৯নং ওয়ার্ডে দুই দিন থাকেন।

আবু কালাম সরদার মারা গেলে তার মরদেহ কাশ্মির গ্রামে দাফনের জন্য নেয়। এ কারণে এসব এলাকা লকডাউন করা হয়েছে।

এ ব্যাপারে লালমোহন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. মহসিন খান বলেন, ওই রোগীর খবর পেয়ে তার বাড়িতে গেলে প্রথমে তার স্বজনরা ঘটনা অস্বীকার করেন। কিছুক্ষণ পর তারা ওই রোগীকে হাসপাতালে নিয়ে আসেন। সন্দেহ হলে তার নমুনা সংগ্রহ করি।

পরে তা সিভিল সার্জন অফিসের মাধ্যমে ঢাকায় পাঠানো হয়। রিপোর্ট পেলে বোঝা যাবে তিনি করোনা আক্রান্ত কিনা?

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড