• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ময়মনসিংহে এক কৃষকের করোনা শনাক্ত

  ময়মনসিংহ প্রতিনিধি

১১ এপ্রিল ২০২০, ০৯:২১
ময়মনসিংহ
করোনা আক্রান্ত রোগীর বাড়ি

গত তিনদিনের ব্যবধানে ময়মনসিংহে তিনজনের করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। শুক্রবার (১০ এপ্রিল) ফুলপুরে এক কৃষক (৫০)’র করোনা শনাক্ত করা হয়। তার আগে গতকাল বৃহস্পতিবার (৯ এপ্রিল)গফরগাঁওয়ে এক নারী (৬০) এবং তার আগের দিন বুধবার (৮ এপ্রিল) মুক্তাগাছায় আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন)’র এক সদস্য (২২)’র করোনা শনাক্ত হয়। এ নিয়ে ময়মনসিংহ জেলায় তিন জনের কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে।

শুক্রবার (১০ এপ্রিল) ফুলপুর উপজেলার বালিয়া ইউনিয়নের কাইচাপুর গ্রামের ‘ক’ আদ্যা অক্ষর নামের একজনের করোনা পজিটিভ ধরা পড়েছে।

শুক্রবার বিকেলে ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলামের নেতৃত্বে করোনা প্রতিরোধ কমিটির সদস্যরা ঘটনাস্থলে গিয়ে ওই রোগীকে বিশেষ ব্যবস্থায় এম্বুল্যান্সে করে চিকিৎসার জন্য ময়মনসিংহের সূর্য্যকান্ত (এসকে) হাসপাতালের আইসোলেশনে নিয়ে ভর্তির ব্যবস্থা করেছেন। সেইসাথে তার বাড়িসহ আশপাশের এলাকা লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। তবে তিনি কিভাবে আক্রান্ত হয়েছেন তা জানা যায়নি। তিনি ইটভাটাসহ বিভিন্ন স্থানে শ্রমিকের কাজ করতেন বলে স্থানীয়রা জানান।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘উক্ত ব্যক্তিকে চিকিৎসার জন্য ময়মনসিংহে এসকে হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়েছে। সেই সাথে তার বাড়ি, কাইচাপুর বাজারসহ পুরো এলাকা লকডাউন করা হয়েছে।’

এদিকে ময়মনসিংহের সিভিল সার্জন ডা. এ বি এম মসিউল আলম বিষয়টি নিশ্চিত করে জানান, ‘ময়মনসিংহ মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে গত বুধবার থেকে শুক্রবার পর্যন্ত ময়মনসিংহ বিভাগের চার জেলা থেকে ১৭২ জনের সংগৃহীত নমুনা পরীক্ষা করে নয় জনের শনাক্ত হয়েছে। এরমধ্যে ময়মনসিংহের ফুলপুরে এক কৃষক, গফরগাঁওয়ে একজন নারী ও মুক্তাগাছায় একজন পুরুষ আর শেরপুর জেলার ঝিনাইগাতিতে দু’জন ও শ্রীবর্দীতে একজন, জামালপুর জেলার মেলান্দহ ও বকশিগঞ্জে এক নারীসহ দু’জন এবং নেত্রকোনা জেলার সদর উপজেলার মদনপুরে একজন ও খালিয়াজুড়িতে এক নার্সের কোভিড-১৯ পজিটিভ হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড