• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে নতুন করে আরও ২জনের করোনা সনাক্ত

  জামালপুর প্রতিনিধি

১০ এপ্রিল ২০২০, ০২:০৯
জামালপুর
ছবি : সংগৃহীত

জামালপুরের বকশীগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র এক নার্স এবং মেলান্দহে ঢাকা ফেরত এক যুবক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। ওই দু’জনের শরীরে করোনার উপসর্গ দেখা দিলে বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকালে তাদের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় স্বাস্থ্য বিভাগ।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) সন্ধ্যায় তাদের দুইজনের সংগ্রহীত নমুনার রিপোর্ট পজিটিভ এসেছে বলে নিশ্চিত করেছেন জামালপুরের সিভিল সার্জন। 

জামালপুরের সিভিল সার্জন ডা. আবু সাঈদ মো. মাহবুবুর রহমান জানান, বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৫৫ বছর বয়সী সিনিয়র স্টাফ নার্স এবং ঢাকা ফেরত মেলান্দহের চরবানিপাকুড়িয়া ইউনিয়নের ভাবকী গ্রামের ২৩ বছর বয়সী ওই যুবকের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দিলে বৃহস্পতিবার সকালে নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় ওই দু’জনের সংগ্রহীত নমুনার রিপোর্টে করোনা পজিটিভ আসে। করোনা আক্রান্ত ওই নার্স বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়ার্টারে বসবাস করে এবং ওই যুবক ঢাকার বেসরকারি একটি প্লাস্টিক কারখানার কর্মরত। সে মেলান্দহে গত ২৬ মার্চ ছুটিতে চরবানিপাকুড়িয়া ইউনিয়নের ভাবকী গ্রামের বাড়িতে আসে। 

এই যুবকের পাশের এলাকার করোনা শনাক্ত হওয়া এক ব্যক্তির সংস্পর্শে এসেছিল। বর্তমানে সনাক্ত হওয়া দু’জনকে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের করোনা ইউনিটের আইসোলেশনে নিয়ে এসেছে স্বাস্থ্য বিভাগের দুটি টীম। এই দু’জনকে নিয়ে জেলায় এখন পর্যন্ত ৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। 

এ দিকে জামালপুর জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসক। অপরদিকে সাধারণ মানুষের একটি অংশ সামাজিক দূরত্ব বজায় রাখছেনা। প্রশাসনের পক্ষ থেকে বারবার করোনা ভাইরাস প্রতিরোধে সর্তক করা সত্ত্বেও অধিকাংশ মানুষ যে কোন বাহানা দিয়ে বাইরে বের হচ্ছে। শহরে গণপরিবহন তুলনামূলক কম থাকলে মানুষের চলাচল চোখে পড়ার মত। 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড