• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

টাঙ্গাইলে বিক্রির সময় সরকারি চাল জব্দ

  টাঙ্গাইল প্রতিনিধি

০৯ এপ্রিল ২০২০, ১১:৩০
ঘাটাইল
ঘাটাইল থানা

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ২নং ঘাটাইল ইউনিয়ন পরিষদের সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির (ওএমএস) চাল অবৈধভাবে বিক্রির জন্য নিয়ে যাওয়ার সময় জনতার হাতে আটক হয়েছে ৩৩৫ কেজি চাল।

ঘটনাটি ঘটেছে বুধবার সকালে উপজেলার টিলাবাজারে। অবৈধ চাল বহনকারী অটো চালককে ১০ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। চালগুলো থানা হেফাজতে রাখা এবং দুইজন ডিলারকে বরখাস্ত করা হয়েছে।

জানা যায় বুধবার ভোরে অটোবাইকে করে চাল নেয়ার সময় সন্দেহ হলে এলাকাবাসী অটোটি আটক করে ঘাটাইল থানা পুলিশকে জানায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে উক্ত চাল জব্দ করে থানায় নিয়ে আসে। ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা সংবাদ পেয়ে জব্দকৃত চাল আবার ঘটনাস্থলে নিয়ে যাওয়ার নির্দেশ দেন। পরে তিনি দুপুরে টিলাবাজারে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অটোচালককে দশ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

এসময় জব্দকৃত চাল সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির বলে শনাক্ত করেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শাকির আহম্মেদ, ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা খোরশেদ আলম মাসুদ।

জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেন জানান, ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। তারা আগামী দুই দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করবেন।

অটোচালক তাহের জানান ঘাটাইল ইউনিয়নের উজ্জল মিয়া ও ভুলু চৌকিদার আমাকে তার বাড়ি থেকে চালগুলো টিলাবাজারের শাহজাহানের দোকানে নিয়ে যেতে বলে। এ ছাড়া আমি আর কিছু জানি না। ভুলু চৌকিদার পলাতক রয়েছেন।

ঘাটাইল ইউনিয়নের চেয়ারম্যান হায়দর আলীর সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তার বক্তব্য পাওয়া যায় নি।

ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার বলেন, অবৈধ মালামাল পরিবহন করার দায়ে অটো চালক আবু তাহেরকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে তাৎক্ষণিক দশ দিনের কারাদণ্ড দেয়া হয়। তিনি আরও বলেন চালগুলো থানা হেফাজতে রাখা এবং দুইজন ডিলারকে বরখাস্ত করা করা হয়েছে। ঘটনার মূলহোতাদের খুঁজে বের করে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্যে ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড