• শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার কারণে মুক্তি পেতে যাচ্ছেন ১২০ কয়েদি

  যশোর প্রতিনিধি

০৭ এপ্রিল ২০২০, ২১:৪৮
কারাগার
ছবি : সংগৃহীত

করোনার কারণে সরকার ঘোষিত বিশেষ ক্ষমার আওতায় যশোর কেন্দ্রীয় কারাগারের আটক ১২০জন কয়েদি মুক্তি পেতে যাচ্ছেন। কারা কর্তৃপক্ষ ইতোমধ্যে ১২০ জনের নাম পরিচয় ও সাজা ভোগের বিস্তারিত তথ্য ঢাকায় পাঠানো হয়েছে। 

কারা সূত্রে জানা গেছে, প্রতিবছর সরকার বিশেষ ক্ষমার আওতায় সারা দেশের কারাগারে আটক কয়েদিদের নামের তালিকা তৈরি করে তাদের মুক্তি দেয়া হয়। এছাড়া বর্তমানে সারাদেশে করোনার প্রাদুর্ভাব দেখা দেয়ায় যাদের সাজা ভোগের সময় শেষের দিকে তাদের মুক্তি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া যাদের বয়স অনেক এবং চলাফেরা করতে অক্ষম তাদের মুক্তি দেয়া হবে। যশোর কারা কর্তৃপক্ষ এমন ১২০ জনের নামের তালিকা ঢাকায় পাঠিয়েছে। এদের মধ্যে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ৭৫ জন যাদের ২০ বছর সাজা ভোগ করা হয়ে গেছে। একমাস থেকে এক বছর পর্যন্ত যাদের সাজা হয়েছে এমন আছে ৪২জন। আর অচল অক্ষম হয়ে গেছেন এমন আছে ৩ জন।

জেলার তুহিন কান্তি খান জানান, ১২০ জনের নাম পরিচয় এবং সাজা ভোগের বিস্তারিত তথ্য লিখে মুক্তি দেয়ার বিষয়ে সুপারিশ করা হয়েছে। এখন ঢাকা হেডকোয়ার্টার আরও যাচাই বাছাই করে তাদের মুক্তির বিষয়টি নিশ্চিত করবে। 

তিনি আরও জানিয়েছেন, শর্ত অনুযায়ী নারী নির্যাতন মামলার আসামি যেমন ধর্ষণ, হত্যা মামলার কোন আসামি এই সুযোগের আওতায় আসবে না। কবে নাগাদ সুযোগভোগিদের মুক্তি দেয়া হবে সেই বিষয়টি তিনি জানাতে পারেননি। 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড