• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুন্সীগঞ্জে করোনা সন্দেহে ২৬ জনের সোয়াব সংগ্রহ

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

০৭ এপ্রিল ২০২০, ১০:১৫
মুন্সীগঞ্জ
ছবি : সংগৃহীত

মুন্সীগঞ্জের ছয় উপজেলায় করোনা ভাইরাস সন্দেহে নতুন আটজনসহ ২৬ জনের সোয়াব সংগ্রহ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

সোমবার (৬ এপ্রিল) সকালে নতুন আটজনের সোয়াব সংগ্রহ করার পর পরীক্ষা জন্য আইইডিসিআরে পাঠানো হয়েছে। এর আগে গত শনি ও রবিবার ১৮ জনের সোয়াব পরীক্ষার জন্য পাঠানো হয়।

তবে, আগের পাঠানো ১৮ জনের সোয়াবের পরীক্ষা রিপোর্ট এখন পর্যন্ত আইইডিসিআরের পক্ষ থেকে জানানো হয়নি বলে দৈনিক অধিকারকে নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ।

এরমধ্যে সদর উপজেলায় ৪ জন, টংগিবাড়ী উপজেলায় ৬ জন, সিরাজদিখান উপজেলায় ৬ জন, লৌহজং উপজেলায় ২ জন, গজারিয়া উপজেলায় ৪ জন, শ্রীনগর উপজেলায় ৪ জন।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ দৈনিক অধিকারকে জানান, করোনা ভাইরাসের উপসর্গ জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট রয়েছে এমন ২৬ জনের সোয়াব সংগ্রহ করার পর ডব্লিউএইচও এর নির্ধারিত গাড়ির মাধ্যমে আইইডিসিআরে পাঠানো হয়েছে। এখন পর্যন্ত কোন রিপোর্ট আইইডিসিআরের পক্ষ থেকে পাওয়া যায়নি। তবে, আজ সকালে আইইডিসিআরের পক্ষ থেকে জানানো হয়েছে, করোনা পজিটিভ হলে মুঠোফোনের মাধ্যমে সাথে সাথে জেলা স্বাস্থ্য বিভাগকে জানিয়ে দেওয়া হবে। এছাড়া পরীক্ষা রিপোর্টের জন্য ৭২ ঘণ্টা অপেক্ষা করতে হবে।

তিনি আরও জানান, জেলায় স্বাস্থ্য বিভাগের প্রশিক্ষণপ্রাপ্ত ১৩জন কর্মী রয়েছেন। তারা পিপিই ব্যবহার করে নিজেদের সুরক্ষায় রেখে সোয়াব সংগ্রহ করেছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড