• শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চলছে সেনা-পুলিশের সাথে লুকোচুরি!

  কিশোরগঞ্জ প্রতিনিধি

০৫ এপ্রিল ২০২০, ১০:০৫
কিশোরগঞ্জ
লকডাউনের মাঝে বাজারের চিত্র

সারাদেশে লকডাউনের ঘোষণা থাকলেও কিশোরগঞ্জে তা বিপরীত দেখা গেছে। জেলা শহরসহ উপজেলার বিভিন্ন হাট-বাজারে অপ্রয়োজনে ঘর থেকে বের হচ্ছে মানুষ। চায়ের দোকানেও দেখা যায় আড্ডা দিতে। কেউ কেউ খুলছেন ব্যবসা প্রতিষ্ঠানও। সড়কে বেড়েছে যানবাহনের সংখ্যা। এ চিত্র থেকে বোঝা মুশকিল যে, এক কঠিন সময় পার করছে বাংলাদেশ। কিশোরগঞ্জ জেলাজুড়ে এমন চিত্র এখন প্রতিদিনের। 

গতকাল জেলা শহর ও এর আশ-পাশের বেশ কয়েকটি হাট-বাজার ঘুরে দেখা গেছে, গ্রামের বাজারগুলোতেও স্বাভাবিক সময়ের মতো লেগে আছে মানুষের জটলা। ফলে বাড়ছে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি। আইনশৃঙ্খলা বাহিনীর নিয়মিত তৎপরতায়ও কমছে না মানুষের বিচরণ। করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারের নির্দেশনা মেনে, প্রথম দিকে তেমন একটা ঘরের বাইরে যায়নি কেউ। নিত্যপণ্য ছাড়া বন্ধ ছিলো সকল ব্যবসা প্রতিষ্ঠান। রাস্তায় ছিল না যানবাহন। কিন্তু ক’দিন যেতে না যেতেই ফের ঘর ছেড়ে বাইরে বেরিয়েছে মানুষ। পুলিশ-সেনাবাহিনী দেখলেই নামছে দোকানের সাটার, দৌড়ে আশপাশে লুকিয়ে থাকছে সব। আইনশৃঙ্খলা বাহিনী ফিরে যাবার পর, ফের যেই সেই। দোকানে-রাস্তায় নামছে মানুষ। যেন এক লুকোচুরি খেলা।

কিশোরগঞ্জের সচেতন মহলের কেউ কেউ বলছেন, সরকারি নির্দেশনা অমান্য করে, আইনশৃঙ্খলা বাহিনীকে ফাঁকি দিয়ে ‘তামাশা’ করা লোকদের আইনের আওতায় নেয়া উচিত। দ্রুত এ বিষয়ে কঠোর পদক্ষেপ না নিলে, চরম মূল্য দিতে হবে আমাদের।

কিশোরগঞ্জ মডেল থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. আবু বাক্কার সিদ্দিক বলেন, শহরের বাহিরে এলাকায় কিছুটা আইনশৃঙ্খলার চোখ ফাঁকি দিয়ে এমনটা করছে। কিন্তু ঘনবসতি এলাকায় কাউকে বের হতে দিচ্ছে না পুলিশ। প্রতিদিনই পুলিশ সারা শহরে টহল দিচ্ছে পুলিশ। দেশ ও দশের স্বার্থে আজ শনিবার থেকে আরো কঠোর অবস্থানে মাঠে আছে পুলিশ।

কিশোরগঞ্জ জেলা পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ দৈনিক অধিকারকে জানান, মাঠ পর্যায়ে পুলিশ প্রশাসন কঠোর অবস্থানে আছে। কাউকে বাসাবাড়ি থেকে বের হতে দেওয়া হচ্ছে না। গ্রামের ভিতরে কিছু কিছু মানুষ ও অসাধু ব্যবসায়ীরা আইনশৃঙ্খলা বাহিনীর সাথে লুকোচুরি করছে। তাদেরকেও আইনের আওতায় আনা হবে। 

এ বিষয়ে কথা হলে কিশোরগঞ্জ জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী দৈনিক অধিকারকে বলেন, এ কয়দিন মানুষকে সচেতন করতে একযোগ করেছি আমরা। তবুও ঘরে ফিরছে না কিছু মানুষ। অনেকেরেই শাস্তিসহ আর্থিক জরিমানা করা হয়েছে। প্রয়োজনে আমরা আরও কঠিন পদক্ষেপ নিবো।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড