• শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রাম নগরে ছয় বাড়ি লকডাউন

  সারাদেশ ডেস্ক

০৪ এপ্রিল ২০২০, ২৩:৪৯
করোনা
ছবি : প্রতীকী

চট্টগ্রাম নগরে প্রথম করোনাভাইরাস আক্রান্ত এক ব্যক্তি শনাক্তের পর ৬টি ভবন লকডাউন করা হয়েছে।

গত শুক্রবার (০৩ এপ্রিল) রাত থেকে দামপাড়া এক নম্বর গলির এসব ভবন লকডাউন করা হয়। এসব ভবনে বসবাসকারী ২০টি পরিবারকে প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী দেয়া হচ্ছে। এছাড়া ওই গলির প্রবেশমুখে শনিবার থেকে পুলিশ প্রহরা আরও বাড়ানো হয়েছে। সেখানে লোকজনের যাতায়াত সীমিত করা হয়েছে।

এদিকে নগরে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন করোনা ভাইরাসে আক্রান্ত ৬৭ বছর বয়সী ওই ব্যক্তির স্বজনদের মধ্যে কয়েকজনের বাসা-বাড়িও লকডাউন করা হয়েছে। এরমধ্যে নগরের ডবলমুরিং থানাধীন পাঠানটুলী এবং জেলার সাতকানিয়া উপজেলায় একাধিক বাসা-বাড়ি রয়েছে।

নগরের বাগমনিরাম ওয়ার্ডের আওতাধীন দামপাড়া ১ নম্বর গলি। ওই গলির একটি অংশে ওই ৬টি বাড়ি লকডাউনের পর আশপাশের মানুষের মাঝেও একধরনের আতঙ্ক বিরাজ করছে বলে স্থানীয়রা জানান। সেখানে অতি প্রয়োজন না হলে কেউ বাসা-বাড়ি থেকে বের হচ্ছেন না। 

ওই ওয়ার্ডের কাউন্সিলর গিয়াস উদ্দিন শনিবার (০৪ এপ্রিল)  বিকালে বলেন, যে ব্যক্তি করোনা ভাইরাস আক্রান্ত হয়েছেন তাঁর নিজস্ব দ্বিতল একটি বাড়ি রয়েছে। ওই ব্যক্তি বাড়ির দ্বিতলায় থাকতেন। একই কম্পাউন্ডে তার ভাইয়ের একটি একতলা বাড়ি রয়েছে। ওই দুইটিসহ আশপাশের আরও চারটি ভবন লকডাউন করা হয়েছে। প্রশাসনের উদ্যোগে লকডাউনকৃত এসব ভবনে থাকা লোকজনের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। আমি দুপুরে সেখানে দায়িত্বরত পুলিশ সদস্যদের জন্য খাবার দিয়ে আসছি। 

তিনি আরও বলেন, লকডাউনের আগে প্রশাসন, পুলিশ, স্বাস্থ্য বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা আসেন। ওই এলাকায় যাতায়াতেও  কড়াকড়ি আরোপ করা হয়েছে। 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড