• রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

শরীয়তপুরে ইতালি প্রবাসীর পিতা করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু

  শরিয়তপুর প্রতিনিধি

০৪ এপ্রিল ২০২০, ২০:৫০
নড়িয়া
ছবি : সংগৃহীত

কিছুদিন পূর্বে নড়িয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হলে হাসপাতাল কর্তৃপক্ষ ঢাকা প্রেরণ করেন। আজ শনিবার ৪ এপ্রিল ঢাকা চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করে। আইইডিসিআর জানান, তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। নিহতের বাড়ির আশপাশের ১৯ টি বাড়ির ১শ ২ জনকে লকডাউন করেছেন জেলা প্রশাসন।

জানা যায়, বৃদ্ধা অসুস্থ হলে প্রথমে নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। তার অবস্থার অবনতি হলে, তাকে ঢাকা নিউরো সাইন্সে রেফার করা হয়। ৪ এপ্রিল সকাল ১০ টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।       
 
এবিষয়ে নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. শরিফুল ইসলাম রাজিব জানান, এই লোকটি আগে থেকে বিছানায় পড়াছিলো। আমরা ভেবে ছিলাম ব্রেইনস্টোক করেছে, তার সাথে নিউমোনিয়ার চাপ ছিলো। আমরা করোনার লক্ষণ বুঝতে পারিনি। আমাদের হাসপাতালে আসলে আমরা তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা নিউরোসায়েন্সে রেফার করি। তিনি মূলত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। বিষয়টি আমাকে আইইডিসিআর নিশ্চিত করেন। বৃদ্ধার বাড়ি নড়িয়ায় উপজেলায় ডিঙ্গামানিক ইউনিয়নে থিরুপাড়া গ্রামে। বৃদ্ধার ছেলে ইটালি প্রবাসী। সে ইটালিতেই থাকে। 

শরীয়তপুর ইসলামী ফাউন্ডেশনের উপ পরিচালক আব্দুর রাজ্জাক রনি বলেন, পরিবার কবর দেয়ার জায়গা নির্ধারণ করে দিবে তবে মাটি দেওয়া হবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও ইসলামিক ফাউন্ডেশনের নিয়মানুযায়ী। তবে আমরা ঢাকা আজিমপুর গোরস্থানে এসমস্ত রোগীকে কবর দেয়া হয়।            

শরীয়তপুরের সিভিল সার্জন ডা. এস.এম. আব্দুল্লাহ আল মুরাদ  বিষয়টি নিশ্চিত করেছেন। নিহতের বাড়ির আশপাশের ১৯ টি বাড়ির ১শ ২ জনকে লকডাউন করেছে জেলা প্রশাসন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড