• রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশালে ক্ষুধার্ত কুকুরের পাশে মানবিক তরুণ দল

  বরিশাল প্রতিনিধি

০৪ এপ্রিল ২০২০, ১৭:৪২
বরিশাল
বেওয়ারিশ কুকুরদের খিচুরি ও বিস্কুট খেতে দিচ্ছে তরুণরা

করোনা ভাইরাসের প্রভাব মোকাবেলায় ২৬ মার্চ থেকে বরিশাল নগরীর সকল হোটেল-রেস্তোরা বন্ধ রয়েছে। এ অবস্থায় কর্মহীন শ্রমজীবী এবং নিম্ন আয়ের মানুষের পাশে খাদ্য সহায়তা দিচ্ছেন বরিশাল সদর আসনের সংসদ সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম, সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, বাসদ এবং প্রশাসনসহ বিভিন্ন সংগঠন। ব্যক্তি উদ্যোগেও দেয়া হচ্ছে খাদ্য সহায়তা। কিন্ত গত ১০ দিন ধরে চরম খাদ্য সংকটে পড়েছে নগরীর শত শত বেওয়ারিশ কুকুর।
 
নগরীর বিএম কলেজ এলাকার বাসিন্দা তম্ময় দাস জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় নতুন বাজার থেকে পাউরুটি ও কলা কিনে নেটের ব্যাগে নিয়ে বাসায় ফিরছিলেন এক বৃদ্ধ। কয়েকটি কুকুর রুটির লোভে ওই ব্যক্তির পিছু নিলে তিনি বাধ্য হন ক্ষুধার্ত কুকুরগুলোকে তার পাউরুটি খেতে দিতে। এ দৃশ্য তম্ময় দাসের মনে দাগ কাটে। ওই রাতেই তম্ময় ঘনিষ্ঠ কয়েকজন তরুণের সঙ্গে ঘটনাটি আলোচনা করে সিদ্ধান্ত নেন যে পরদিন শুক্রবার থেকে নগরীর অভুক্ত বেওয়ারিশ কুকুরগুলোকে তারা খাবার দেয়া শুরু করবেন। তম্ময় দাসের এ উদ্যোগে সামিল হন নতুন বাজার এলাকার তরুণ ব্যবসায়ী স্বপন দে, বিএম কলেজ এলাকার সুমন হাওলাদার, কাউনিয়ার সুমন খানসহ আরও ৮/১০ জন তরুণ।

শুক্রবার বিকালে তম্ময়, স্বপন দে সহ ওই তরুণরা নগরীর বিএম কলেজ, নতুন বাজার, কাউনিয়া, সোবাহান মিয়ারপুল, মধু মিয়ারপুল, নথুল্লাবাদ, হাসপাতাল রোড এলাকায় ঘুরে ঘুরে বেওয়ারিশ কুকুরদের খাবার দেন। মুরগীর মাংস দিয়ে রান্না করা খিচুরি দেয়া  হয় কুকুরগুলোকে। গতকাল শনিবার মানবিক ওই তরুণ দল নগরীর সদর রোড, নতুন বাজার, মুন্সীর গ্রেজসহ ১০টি স্পটে বেওয়ারিশ কুকুরদের খিচুরি ও বিস্কুট খেতে দেন।

ব্যতিক্রমী এ উদ্যোগ প্রসঙ্গে স্বপন দে বলেন, বেওয়ারিশ কুকুরগুলো ক্ষুধায় কাতর হয়ে পড়েছে। এ কারণে কুকুরগুলো কোন মানুষ খাদ্যসামগ্রী নিয়ে গেলে তাদের পিছু নেয়। স্বপন দে বলেন, কুকুরগুলোর ক্ষুধার্ত মুখ দেখলে মন ভারাক্রান্ত হয়। তাই তারা কুকুরগুলোকে খাবার দেয়ার উদ্যোগ নিয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড