• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ত্রাণগ্রহিতাদের ছবি দিতে চান না ইউএনও

  সারাদেশ ডেস্ক

০১ এপ্রিল ২০২০, ২৩:৪৬
ইউএনও
ইউএনও মুক্তাগাছা

করোনাভাইরাসের সংক্রমণ রোধের এ সময়ে ত্রাণ সহায়তা দিয়ে ছবি তুলে প্রচার করায় তাদের সামাজিক মর্যাদা ক্ষুণ্ন হতে পারে বলে মনে করে ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলা প্রশাসন। তাই ত্রাণ সহায়তার কোন চিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করা হবে না বলে জানিয়েছেন এই উপজেলার নির্বাহী কর্মকর্তা সুবর্ণা সরকার। বুধবার সন্ধ্যায় ফেসবুকে নিজের ওয়ালে এ পোস্ট দেন।

ওই পোস্টে ইউএনও লিখেন, ‘মুক্তাগাছা উপজেলায় গতকাল পর্যন্ত সরকারি ত্রাণ সহায়তা পাওয়া গেছে ১০ মেট্রিক টন চাল ও ৫০,০০০ টাকা। প্রাপ্ত খাদ্য অনুদান উপজেলার ১০টি ইউনিয়নে সমহারে বণ্টন করে দেয়া হয়েছে দুঃস্থদের মধ্যে বিতরণ করার জন্য। প্রাপ্ত অর্থ বরাদ্দ দিয়ে ১৫০ জনকে ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে। এদের মধ্যে ছিলেন দুঃস্থ ব্যক্তি, সাপুড়িয়া, বৃদ্ধ ভ্যান ও রিকশাচালক, দিনমজুর, জুতা সারাইকারী এবং একটি আদর্শ গ্রামের বাসিন্দারা। এই ত্রাণ সহায়তায় খাবারের সাথে নিয়মিত হাত ধোয়ার জন্য বল সাবান দেয়া হয়েছে।

মুক্তাগাছা পৌরসভার জন্য আলাদাভাবে দুই মেট্রিক টন চাল বরাদ্দ পাওয়া গেছে। বিতরণের প্রক্রিয়া চলমান। এছাড়া পৌর এলাকার অতি দরিদ্রদের জন্য মুক্তাগাছা আসনের নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ও সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ ব্যক্তিগত তহবিল থেকে প্রতি ওয়ার্ডে ১৫০ জন করে মোট ১৩৫০ জনকে খাদ্য সহায়তা প্রদানের কার্যক্রম চলমান।

যাদের সাহায্য করা হয়েছে, তারা করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত সাধারণ ছুটি ও ব্যবসা-বাণিজ্য সীমিতকরণের ফলে কাজ প্রাপ্তির অপ্রতুলতায় পরিস্থিতির শিকার, ভিক্ষুক নন। কিছু ত্রাণ সহায়তা প্রদান করে সেই ছবি তুলে প্রচার করায় তাদের সামাজিক মর্যাদা ক্ষুণ্ন হতে পারে মর্মে প্রতীয়মান হওয়ায় উপজেলা প্রশাসন, মুক্তাগাছার ত্রাণ সহায়তার কোন চিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করা হবে না। বৈশ্বিক অতিমারীর এ দুর্যোগকালে সকলের সহযোগিতা একান্ত কাম্য।’

ইউএনও সুবর্ণা সরকার বলেন, আমরা প্রতি ইউনিয়নে এখন পর্যন্ত মাত্র ১ মেট্রিক টন করে চাল বরাদ্দ দিতে পেরেছি। ইউনিয়ন চেয়ারম্যানরা অগ্রাধিকারভিত্তিতে বিতরণ করবেন।

এদিকে করোনা সচেতনতায় গ্রামে গ্রামে গিয়ে মাইকিং করে জনগণকে সচেতন করছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড