• রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেকনাফ ২৫ কোটি টাকার অবৈধ মালামাল আটক

  শাহ্ মুহাম্মদ রুবেল, কক্সবাজার

০১ এপ্রিল ২০২০, ২২:২০
টেকনাফ
টেকনাফ ২ বিজিবি

টেকনাফ সীমান্ত এলাকা দিয়ে চোরাচালান রোধ করতে নিয়মিত অভিযান চালিয়ে আসছে বর্ডার গার্ড বাংলাদেশ (টেকনাফ ২ বিজিবি)। এর ধারাবাহিকতায় গত ১ মাসে (১ মার্চ থেকে ৩১ মার্চ) চব্বিশ কোটি বাহাত্তর লক্ষ সাতানব্বই হাজার উনসত্তর টাকার বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্য ও মাদক দ্রব্য আটক করেছে ২ বিজিবি। সীমান্ত এলাকায় চোরাচালান শূন্যের কোঠায় নামিয়ে আনা হবে বলে বিজিবি'র পক্ষ থেকে জানানো হয়েছে।

টেকনাফ ২ বিজিবি সূত্রে জানা গেছে, গত ১ মাসে (১ মার্চ থেকে ৩১ মার্চ) টেকনাফ সীমান্ত এলাকা থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করেছে। এর মধ্যে ২৪কোটি ৬৫লক্ষ ৩০হাজার ৭শত টাকার ৮লক্ষ ২১হাজার ৭৬৯ পিচ ইয়াবা উদ্ধার করা হয়েছে। এর মধ্যে মালিকসহ ৩কোটি ৬৮লক্ষ ৫৬৪ এবং মালিকবিহীন ৪কোটি ৫৩লক্ষ ২০৫ পীচ ইয়াবা উদ্ধার করা হয়েছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২৮ টি মামলার বিপরীতে ১৮ জন আসামিকে আটক করা হয়েছে। এর মধ্যে বিজিবির সাথে মাদক কারবারিদের বন্ধুকযুদ্ধে বিভিন্ন সময়ে চারজন নিহত হয়েছে।

৩টি দেশীয় তৈরি বন্দুক, ৪ রাউন্ড বন্দুকের কার্তুজ এবং ১ রাউন্ড কার্তুজের খালি খোসা  উদ্ধারের ঘটনায় ২টি মামলা দায়ের করলেও কাউকে আটক করা যায়নি। ৬০ বোতল ফেনসিডিল এবং ৮০০ গ্রাম গাঁজা উদ্ধারের ঘটনায় ২টি মামলায় ১ জনকে আটক করেছে।  উদ্ধারকৃত মালামালের আনুমানিক মূল্য ২৬ হাজার ৮ শত টাকা। ৭ লক্ষ সাড়ে উনচল্লিশ হাজার টাকার অন্যান্য মালামাল উদ্ধারের ঘটনায় ৬টি মামলায় ১ জনকে আটক করেছে। 

এছাড়াও সীমান্তে অনুপ্রবেশ, চোরাচালান ও ইয়াবা পাচার বন্ধে বিজিবির অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান। 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড