• শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেরপুরে মৃত ব্যক্তি করোনা আক্রান্ত ছিলো না

  শেরপুর প্রতিনিধি

০১ এপ্রিল ২০২০, ১৬:৩৫
শেরপুর
ছবি : সংগৃহীত

শেরপুরের নালিতাবাড়ি উপজেলার দক্ষিণ পলাশীকুড়া গ্রামের আব্দুল আওয়াল (৫৫) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাননি বলে জানিয়েছেন জেলা স্বাস্থ্য বিভাগ।

বুধবার (১ এপ্রিল) দুপুরে সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নালিতাবাড়ি উপজেলার দক্ষিণ পলাশীকুড়া গ্রামের আব্দুল আওয়াল গত রবিবার (২৯ মার্চ) রাত সাড়ে নয়টার দিকে জ্বর ও শ্বাসকষ্টে ভুগে নিজ বাড়িতে মারা যান। এতে গ্রামবাসী লক্ষণ দেখে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আওয়াল মারা গিয়ে থাকতে পারেন বলে সন্দেহ করেন। 

পরে পোড়াগাঁও ইউনিয়নের করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি উপজেলা ও জেলা স্বাস্থ্য বিভাগ এবং প্রশাসনকে বিষয়টি অবহিত করেন। সোমবার (৩০ মার্চ) সকালে জেলা সিভিল সার্জন ডাক্তার আনোয়ারুর রউফ ও তার টিম, নালিতাবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) লুবনা শারমীন, ইউপি চেয়ারম্যান মো. আজাদ মিয়া, ইউপি সদস্য নুরুলহকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মৃত ব্যক্তির শরীর থেকে নমুনা সংগ্রহ করে করোনা ভাইরাস সনাক্ত করার জন্য ঢাকার আইইডিসিআরে পাঠান। 

আইইডিসিআরে ল্যাবরেটরির ১০২৮ নম্বর আইডিতে তার সংগৃহীত নমুনা পরীক্ষা করলে নেগেটিভ ফল আসে। অর্থাৎ আব্দুল আওয়াল করোনা ভাইরাসে নয় জ্বর শ্বাসকষ্ট বা অন্য কোনো রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

আরও পড়ুন : রামেকে করোনা পরীক্ষা শুরু, রিপোর্ট মিলবে ৮ ঘণ্টায়

এ ব্যাপারে সিভিল সার্জন ডা. একেএম আনোয়ারুর রউফ বলেন, ‘বুধবার আমরা পরীক্ষার ফল হাতে পেয়েছি। আব্দুল আওয়াল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাননি। তার পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। তাই ওই গ্রামের দশ বাড়ির লকডাউন তুলে নেওয়া হয়েছে। এখন থেকে তারা স্বাভাবিক জীবন যাপন করতে পারবেন।’

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড