• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিদেশ ফেরত জামাই, শ্বশুরবাড়িতে লাল পতাকা

  ঝালকাঠি প্রতিনিধি

০১ এপ্রিল ২০২০, ১০:৫৯
নলছিটি
বাড়িতে লাল পতাকা (ছবি : সংগৃহীত)

সর্দি, জ্বর ও কাশি নিয়ে ভারত থেকে ঝালকাঠির নলছিটি উপজেলার অনুরাগ গ্রামে শ্বশুরবাড়ি বেড়াতে আসেন হাবিবুর রহমান। এই খবর পেয়ে তাৎক্ষণিক উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানান স্থানীয়রা।

পরে মঙ্গলবার (৩১ মার্চ) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদারের নির্দেশে লাল পতাকা টাঙিয়ে দেন স্থানীয় পৌর কাউন্সিলর আবদুল্লাহ আল মামুন লাবু।

পৌর কাউন্সিলর আবদুল্লাহ আল মামুন লাবু জানান, ওই ব্যক্তির বাড়ি পটুয়াখালীর বাউফল উপজেলায়। তিনি ভারতে থাকতেন। অসুস্থ হওয়ার পর ভারত থেকে তিনি সোমবার বিকেলে নলছিটির অনুরাগ গ্রামে শ্বশুরবাড়িতে আসেন। খবর পেয়ে স্থানীয় লোকজন বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদারকে জানান। ইউএনওর নির্দেশে মঙ্গলবার সকালে ওই বাড়িসহ আশপাশের তিনটি বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দেয়া হয়।

বিদেশফেরত ওই ব্যক্তিসহ তিনটি বাড়িতে বসবাসকারী ২২ জনকে বাইরে বের না হওয়ার নির্দেশ দেওয়া হয়। তারা ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকবেন বলেও জানিয়েছেন ইউএনও।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রূম্পা শিকদার জানান, সোমবার বিকেলে নলছিটি পৌর এলাকার অনুরাগ গ্রামে শ্বশুরবাড়িতে বেড়াতে আসেন ওই ব্যক্তি। সর্দি, জ্বর ও কাশিতে আক্রান্ত অবস্থায় শ্বশুরবাড়িতে আসায় স্থানীয়রা করোনা আতংকে উপজেলা প্রশাসনকে জানায়।

আরও পড়ুন : ভোলায় আইসোলেশনে এক যুবক

খবর জানার পর সোমবার রাতেই ওই ব্যক্তির শ্বশুরবাড়িসহ তিন বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দেয়া হয়েছে। তিন বাড়ির মোট ২২ সদস্যকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

তিনি আরও জানান, তিন বাড়ির প্রত্যেক পরিবারকে নলছিটি পৌরসভার পক্ষ থেকে ১০ কেজি চাল, ২ কেজি ডাল এবং ৫ কেজি আলু পাঠিয়ে দেওয়া হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড