• শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

জয়পুরহাটে সামাজিক দূরত্বে টিসিবির পণ্য বিক্রি

  সারাদেশ ডেস্ক

০১ এপ্রিল ২০২০, ০০:০০
টিসিবি
টিসিবি

করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণ রাখতে জয়পুরহাট সদর উপজেলার ১০টি স্থানে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ট্রাকগুলো পণ্য বিক্রি করছে। করোনার বিস্তার প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে টিসিবি পণ্য বিক্রিতে ব্যতিক্রম উদ্যোগ গ্রহণ করেছে প্রশাসন।

মঙ্গলবার দুপুরে সরেজমিনে দেখা গেছে, পৌর শহরের শহীদ ডা. আবুল কাশেম ময়দান, মাছুয়া বাজার, আর. বি. সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে টিসিবি পণ্য বিক্রি করছেন স্থানীয় ডিলারা। সামাজিক দূরত্ব বজায় রাখতে নির্দিষ্ট পণ্য বিক্রির স্থান থেকে তিন ফুট দূরত্ব বজায় রেখে সাদা বৃত্ত এঁকে দেওয়া হয়। ক্রেতারা এঁকে দেওয়া নির্দিষ্ট বৃত্তে থেকে পণ্য ক্রয় করছেন।

জয়পুরহাট পৌর শহরের সবুজ নগরের বাসিন্দা নুর আলম খাজা নামে এক ক্রেতা বলেন, বাসা থেকে একটু বের হয়েছিলাম। তাই তেল, চিনি আর মসুর ডাল কিনে নিলাম। দোকানে তো এখন অনেক বেশি দামে বিক্রি হচ্ছে। এখানে এসে ব্যতিক্রম এক উদ্যোগ দেখলাম সামাজিক দূরত্ব বজায় রাখতে তিন ফুট দূরত্ব বজায় রাখতে বলা হয়েছে। অনেক ভালো লাগলো। কারণ আমরা সবাই করোনা আতঙ্কে রয়েছি।

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ডিলার মেসার্স রবিন এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী জাহিদ হোসেন জানান, করোনাভাইরাস বিস্তার প্রতিরোধে স্থানীয় প্রশাসনের নির্দেশে সরকারের দেয়া নির্ধারিত দরে সকাল থেকে দুপুর পর্যন্ত তিন ফুট দূরত্ব বজায় রেখে নির্দিষ্ট বৃত্তের মধ্যে চিনি,মশুর ডাল,সয়াবিন তেল, পেঁয়াজ বিক্রি করছি।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্র্রেট ও সহকারী কমিশনার মোনাববর হোসেন জানান, করোনাভাইরাসের কারণে বাংলাদেশের মানুষও হুমকির মুখে। তবে আতঙ্কিত না হয়ে আমাদের স্বাস্থ্যবিধি মানতে হবে। স্বাস্থ্য বিশেষজ্ঞরা যেভাবে আমাদের নির্দেশ দিচ্ছেন, তা সঠিকভাবে মানলেই করোনাভাইরাস প্রতিরোধ সম্ভব। দেশে প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ রোধ ও জনসচেতনতা বাড়াতে ক্রেতারা সামাজিক দূরত্ব বজায় রেখে পণ্য ক্রয় করে সেই জন্য আমরা টিসিবি পণ্য বিক্রির ১০টি স্থান প্রশাসনের পক্ষ থেকে নজরদারিতে রেখেছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড