• বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় কর্মক্ষম দরিদ্র মানুষ কর্মহীন

"Humanity First" সংগঠনের খাদ্যসামগ্রী বিতরণ

  রাজবাড়ী প্রতিনিধি

৩১ মার্চ ২০২০, ২২:২৯
রাজবাড়ী
শতাধিক মানুষের প্রত্যেকের মাঝে একটা করে প্যাকেট হাতে তুলে দেয়া হয়

সারা পৃথিবী করোনা ভাইরাসের কারণে আজ বিপর্যয়ের মুখে। বাংলাদেশেও পড়েছে এর ব্যাপক প্রভাব। করোনার কারণে কর্মক্ষম অসহায় দরিদ্র মানুষগুলো আজ কর্মহীন হয়ে ঘরে বন্দী। ফলে নেই কোন আয়ের উৎস। জীবন যেন আজ জেলখানায় তালাবন্ধ। এই অবস্থা দেখে বসে নেই "Humanity First Voluntary Organization" এর সদস্যরা। " আমিত্ব ত্যাগ করি, মানব সেবায় জীবন গড়ি" এই প্রতিপাদ্যকে বুকে ধারণ করে খাদ্যসামগ্রী নিয়ে পাশে দাঁড়িয়েছেন তাদের।

কালেরকন্ঠ ও ইটিভি'র  রাজবাড়ী প্রতিনিধি সাংবাদিক মো. জাহাঙ্গীর হোসেনের অনুপ্রেরণায়  চাল, ডাল, তেল, লবণ ও সাবান মিলে প্যাকেজ তৈরি করে মঙ্গলবার (৩১ মার্চ) সকালে রাজবাড়ী সদর উপজেলার পাঁচুরিয়া ইউনিয়নসহ সদর উপজেলার বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে হত-দরিদ্র শতাধিক মানুষের প্রত্যেকের মাঝে একটা করে প্যাকেট হাতে তুলে দেয়া হয়। অসহায় মানুষের মাঝে ঘুরে ঘুরে খাদ্যসামগ্রী বিতরণ করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক কাজী আনোয়ারুল ইসলাম টুটুল।

এসময় উপস্থিত ছিলেন জেলা গোয়েন্দা সংস্থার ইন্সপেক্টর মো. জিয়ারুল ইসলাম সহ গোয়েন্দা শাখার অন্যান্য সদস্যবৃন্দ।

খাদ্যসামগ্রী বিতরণকালে জেলা গোয়েন্দা শাখার ইন্সপেক্টর জিয়ারুল ইসলাম বলেন, রাজবাড়ীর পুলিশ সুপার মো. মিজানুর রহমান পিপিএম (বার)'র দিক-নির্দেশনায় জেলা পুলিশের সমস্ত সদস্য মাঠে থেকে করোনা ভাইরাস সংক্রমণের হাত থেকে রাজবাড়ী মানুষকে রক্ষা করতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে। ইতোমধ্যে জেলার প্রত্যেকটা থানা এলাকায় হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয়েছে। গোয়ালন্দ মোড়ে অস্থায়ী বেদে পল্লীতে খাবার বিতরণ করা হয়েছে। সচেতনতা কার্যক্রম চলছে। আপনারা সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন থাকবেন। সামাজিক দুরুত্ব বজায় রাখবেন। বেশী বেশী করে হাত ধৌত করবেন।

এসময় সংগঠনের অন্যান্য সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মেরীন অ্যাকাডেমির (ক্যাডেট অফিসার) মো. শহীদুল ইসলাম, হাফেজ মো. আমিরুল ইসলাম, কলেজ শিক্ষার্থী কামরুজ্জামান নাইম প্রমুখ।

উল্লেখ্য, ২০১৮ সালের ১লা জুলাই মানবসেবার মহান ব্রত নিয়ে "Humanity First Voluntary Organization" প্রতিষ্ঠা করা হয়। স্বাস্থ্যসেবা, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের সহায়তা, বস্ত্র ও খাদ্য বিতরণসহ তরুণ প্রজন্মকে মাদকের ভয়াবহ পরিণতি সম্পর্কে সচেতন করার মত বিভিন্ন জনসচেতনতামূলক কর্মকাণ্ড হাতে নিয়েছে এই সংগঠনটি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]l.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড