• মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ৭ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামাই বেড়াতে আসায় বাড়িতে লাল পতাকা

  ঝালকাঠি প্রতিনিধি

৩১ মার্চ ২০২০, ২২:১৬
ঝালকাঠি
বাড়িতে উড়ছে লাল পতাকা

ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার অনুরাগ গ্রামে সর্দিজ্বর ও কাশি নিয়ে শ্বশুর বাড়িতে বেড়াতে আসেন হাবিবুর রহমান। পটুয়াখালী জেলার বাউফল উপজেলার হাবিবুর রহমান পার্শ্ববর্তী দেশ ভারতে বসবাস করতেন। সেখানে তিনি সর্দি-জ্বরে আক্রান্ত হয়ে সোমবার সকালে নলছিটি উপজেলার অনুরাগ গ্রামে শ্বশুর জালাল সিকদারের বাড়িতে আসেন। খবর পেয়ে স্থানীয় লোকজন বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদারকে জানান। মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদারের নির্দেশে লাল নিশান টাঙিয়ে দেন স্থানীয় পৌর কাউন্সিলর আবদুল্লাহ আল মামুন লাবু।

পৌর কাউন্সিলর আবদুল্লাহ আল মামুন লাবু জানান, হাবিবুর রহমানের বাড়ি পটুয়াখালীর বাউফল উপজেলায়। তিনি ভারতে থাকতেন। অসুস্থ হওয়ার পরে ভারত থেকে তিনি সোমবার বিকালে নলছিটির অনুরাগ গ্রামে শ্বশুর জালাল সিকদারের বাড়িতে আসেন। খবর পেয়ে স্থানীয় লোকজন বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদারকে জানান। ইউএনওর নির্দেশে মঙ্গলবার সকালে ওই বাড়িসহ আশপাশের তিনটি বাড়িতে লাল নিশান টাঙিয়ে দেওয়া হয়। বিদেশ ফেরত ব্যক্তিসহ তিনটি বাড়িতে বসবাসকারী ২২ জনকে বাইরে বের না হওয়ার নির্দেশ দেওয়া হয়। তারা ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকবেন বলেও জানিয়েছেন ইউএনও।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রূম্পা শিকদার জানান, সোমবার বিকেলে নলছিটি পৌর এলাকার অনুরাগ গ্রামে জালাল শিকদারের বাড়িতে বেড়াতে আসেন তার মেয়ের জামাই হাবিবুর রহমান। তার বাড়ি পটুয়াখালি জেলার বাউফল উপজেলায়। তবে তিনি ভারতে থাকতেন। সর্দিজ্বর ও কাশিতে আক্রান্ত অবস্থায় শ্বশুর বাড়িতে আসায় স্থানীয়রা করোনা আতংকে উপজেলা প্রশাসনকে জানায়। খবর জানার পর সোমবার রাতেই ওই ব্যক্তির শশুরবাড়ি সহ তিন বাড়িতে লাল নিশান টানিয়ে দেয়া হয়েছে এবং তিন বাড়ির মোট ২২জন সদস্যকে ১৪দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

তিন বাড়ির প্রত্যেক পরিবারকে নলছিটি পৌরসভার পক্ষ থেকে ১০কেজি চাল, ২কেজি ডাল এবং ৫কেজি আলু পাঠিয়ে দেয়া হয়েছে বলেও জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা রূম্পা শিকদার।

ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী বলেন, জ্বরে আক্রান্ত ব্যক্তির শ্বশুরের ঘরসহ তিনটি ঘরের বাসিন্দাদের ঘরের বাইরে বের না হতে নির্দেশ দেওয়া হয়েছে। তারা ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকবেন। তাদের প্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড