• রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

খোকসায় দিনমজুরদের খাবার দিলেন ভ্যানচালক

  মনিরুল ইসলাম মনি ও ওবাইদুর রহমান আকাশ

৩১ মার্চ ২০২০, ১৯:৩৩
আকরাম
অসহায় পরিবারকে খাদ্যসামগ্রী দিচ্ছেন ভ্যানচালক আকরাম হোসেন

মহামারী করোনাভাইরাসের প্রভাবে ইতোমধ্যেই কর্মজীবী মানুষ হয়ে পড়েছেন কর্মহীন। এমন চিত্র দেশের সবখানেই। সরকারি ত্রাণ এখনও অনেক পরিবারে না পৌঁছানোয় কুষ্টিয়ার খোকসার অনেক পরিবারই অর্ধাহার কিংবা অনাহারে দিন কাটাচ্ছে। পরিবার নিয়ে তারা যেন পড়েছে অথই সাগরে। তবে সরকারি ভাবে অনেক অসহায় পরিবারেরই তালিকা করা হয়েছে। 

আকরাম হোসেন। পেশায় একজন ভ্যানচালক। কখনো কখনো সেদ্ধ ডিম বেচেও জীবিকা নির্বাহ করেন।
এমন অবস্থায় প্রতিবেশি অসহায় দিনমজুরদের খাদ্য সামগ্রী দিয়ে সহায়তায় এগিয়ে এসেছেন ভ্যানচালক আকরাম। তার এই মহানুভবতা ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। 

মঙ্গলবার (৩১ মার্চ) খোকসা পৌরসভার এক নম্বর ওয়ার্ডের পাতেলডাঙ্গী গ্রামে অর্ধাহারে থাকা এমন পাঁচজনকে তার সামর্থ্য অনুয়ায়ী খাদ্যসামগ্রী দিয়ে সহায়তা করেন। এদের মধ্যে দুজন শারীরিক প্রতিবন্ধী রয়েছে। 

সাধ তার সীমাহীন, সাধ্য তার যৎসামান্যই। তারপরও তিনি তার ক্ষুদ্র সীমাবদ্ধতা নিয়েই সহযোগিতা করছেন মহান এই মানুষটি। সরেজমিনে গিয়ে কথা হয় এই ভ্যানচালক আকরাম হোসেনের সঙ্গে। আকরাম হোসেন দৈনিক অধিকারকে বলেন, আমি এলাকায় প্রতিবেশিদের খোঁজ নিয়ে দেখতে পাই- অনেকেই না খেয়ে আছে। তারা দিন আনে দিন খায়। তাই কাজ নাই, আয়ও নাই। এর কারণে তারা বাজার করে খেতে পারছে না। আমি চিন্তা করলাম- আমার সীমিত সামর্থ্য দিয়ে কী করা যায় তাদের জন্য। 

তিনি আরও বলেন, আমি তো ভ্যান চালাই। মোটামুটি প্রতিদিনই নিজের সুরক্ষা নিয়ে ভাড়া মারছি। আমার ইনকামও হচ্ছে। তাই আমার সীমিত ইনকামের একটি অংশ দিয়ে আমি আজ পাঁচ অসহায় পরিবারকে খাদ্যসামগ্রী দিলাম। আমি আজ তাদেরকে চাল, তেল, আলু, বেগুন, কুমড়া, পেঁয়াজ দিয়েছি।

ভ্যানচালক আকরাম হোসেনের দেওয়া খাদ্যসামগ্রী

আরও বড় পরিসরে অসহায়দের পাশে দাঁড়াতে ভিন্ন উদ্যোগের ব্যাপারে আকরাম হোসেন বলেন, আমার এমন কর্মকাণ্ড দেখে এলাকার ১০ জন যুবক আমার পাশে দাঁড়িয়েছে। তারাও এমনভাবে প্রতিবেশীদের সহযোগিতা করতে চায়। আমরা ১০ জন মিলে আগামীকাল (বুধবার) আরও ৫০ পরিবারকে খাদ্য সহায়তা দিব ইনশা আল্লাহ্।

এলাকার অন্য যুবকরা হলেন- টোকন, হাবিব, রতন, রমজান, সজীব, রনি, রোকন, রাশেদ, রাজন। এদের অধিকাংশই কলেজপড়ুয়া শিক্ষার্থী ও নিন্ম-মধ্যআয়ের মানুষ।

এ সময় সমাজের আরও বিত্তশালীসহ অন্যান্যদেরও যার যার অবস্থান থেকে এগিয়ে আসার আহ্বান জানান তারা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড