• শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাঁচ হাজার কর্মহীন মানুষের বাড়িতে খাবার পৌঁছে দিচ্ছেন মেয়র

  বরগুনা প্রতিনিধি

৩১ মার্চ ২০২০, ১৫:৪৪
বরগুনা
পাঁচ হাজার বাসিন্দার বাড়িতে খাবার পৌঁছে দিচ্ছেন বরগুনা পৌরসভার মেয়র

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া বরগুনা পৌরসভার পাঁচ হাজার বাসিন্দার বাড়িতে খাবার পৌঁছে দিচ্ছেন বরগুনা পৌরসভার মেয়র। মঙ্গলবার বেলা একটার দিকে ব্যক্তিগত অর্থায়নে এ কার্যক্রম শুরু করেন মেয়র মো. শাহাদাত হোসেন।

এর আগে গত কয়েকদিন ধরে বাড়ি বাড়ি গিয়ে করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া পাঁচ হাজার হত-দরিদ্র ও নিম্নমধ্যবিত্ত পরিবারের তালিকা তৈরি করেন তিনি।

এরপর তালিকা অনুযায়ী পাঁচ হাজার প্যাকেট তৈরি করেন ধনাঢ্য এই ব্যবসায়ী। প্রতিটি প্যাকেটে দিয়েছেন পাঁচ কেজি চাল, তিন কেজি আলু, জ্বর ও হাসি কাশির ওষুধ, হ্যান্ড গ্লভস এবং সাবান।

এ বিষয়ে পৌর মেয়র মো. শাহাদাত হোসেন বলেন, "করোনা ভাইরাসের প্রভাবে দিনমজুর ও খেটে খাওয়া এবং নিম্নমধ্যবিত্ত পরিবারগুলো সব থেকে বেশি অসহায় হয়ে পড়েছেন। তাদের সংগ্রহে থাকা খাবার সামগ্রী শেষ হয়ে আসছে। তাই তালিকা তৈরি শেষে বরগুনা পৌরসভার অন্তর্ভুক্ত পাঁচ হাজার পরিবারের বাড়িতে গিয়ে খাদ্যদ্রব্য ও চিকিৎসা সামগ্রী পৌঁছে দেয়ার কার্যক্রম শুরু করেছি। আগামী তিন দিনের মধ্যে এ প্রক্রিয়া সম্পন্ন করবো।"

তিনি আরো বলেন, আমার এ সহযোগিতা চলমান থাকবে। পরবর্তীতে এসব পরিবারের মাঝে আবারো খাদ্যদ্রব্য বিতরণ করা হবে। আশা করছি- আমার এ ছোট্ট উদ্যোগের মাধ্যমে বরগুনা পৌরসভায় বসবাসরত আয় বন্ধ হয়ে যাওয়া পরিবারগুলো খাদ্যদ্রব্য সংগ্রহের দুশ্চিন্তা থেকে মুক্ত রাখতে পারবে।

শুধু করোনাভাইরাস এর প্রভাব উপলক্ষেই নয়; প্রতিটি ঈদ-কুরবানি, পূজা-পার্বণ এবং প্রাকৃতিক দুর্যোগের সময়ও বরগুনার নিম্নআয়ের পরিবারগুলোকে এভাবেই সহায়তা করেন ধনাঢ্য এই পৌর মেয়র।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড