• শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গুজব ছড়ানোয় ঈশ্বরদীর পৌর যুবলীগ নেতা গ্রেপ্তার

  ঈশ্বরদী প্রতিনিধি, পাবনা

৩১ মার্চ ২০২০, ১০:৪২
ঈশ্বরদী
গ্রেপ্তারকৃত ঈশ্বরদী পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক সালাম মোল্লা

করোনাভাইরাসে রাশিয়ার নাগরিকসহ বিদেশিদের তিনটি ভাড়া বাড়ি ঝুঁকিতে- এ ধরণের ভুয়া তথ্য প্রচারের অভিযোগে ঈশ্বরদী পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক সালাম মোল্লাকে গ্রেপ্তার করা হয়েছে। এরপর তাঁর বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে মামলা করা হয়েছে।

সোমবার (৩০ মার্চ) রাতে ঈশ্বরদী থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আতিকুর ইসলাম বাদী হয়ে তাঁর বিরুদ্ধে এই মামলাটি দায়ের করেন।

এর আগে রোববার (২৯ মার্চ) দুপুরে সালামের বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ তাকে গ্রেপ্তার করে। তিনি উপজেলার মশুড়িয়া পাড়া এলাকার আব্দুল করিম মোল্লার ছেলে।  তাঁর দলীয় পরিচয় নিশ্চিত করেছেন পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম লিটন।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী বলেন, সম্প্রতি ফেসবুক ১ মিনিট ২২ সেকেন্ডের একটি ভিডিও ভাইরাল হয়। ভিডিওতে সালাম মোল্লা নামে এক ব্যক্তি রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের নির্মাণকাজে নিয়োজিত রাশিয়ার নাগরিদের উদ্দেশ্য করে কিছু মিথ্যা তথ্য দেন। রাশিয়ানদের কারণে অনেক লোক ঝুঁকিতে এবং এসব তথ্য গোপন করছে বলে মিথ্যা তথ্য দেন তিনি । এরপর অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. ফিরোজ কবির বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাস সংক্রমণের (কোভিড-১৯) পরিস্থিতিতে সাধারণ জনগণের জীবন ও স্বাস্থ্যকে প্রাধান্য দিয়ে জরুরি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এ অবস্থায় রাশিয়ার সব পারমাণবিক প্রকল্পে বাড়তি নিরাপত্তা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

তিনি আরও বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী ঈশ্বরদীতে নভেল করোনা ভাইরাস-২০২০ এ কেউ আক্রান্ত হয়েছে বা মারা গেছে এমন কোনো খবর পাওয়া যায়নি। বাংলাদেশ সরকার এবং এ দেশের জনগণ অত্যন্ত দায়িত্বশীলভাবেই এ ভাইরাসের সংক্রমণ বা বিস্তার রোধে কাজ করছে। অনেকেই এ বিষয়ে অতি উৎসাহী হয়ে প্রোপাগান্ডা ছড়াচ্ছে। যারাই সামাজিক যোগাযোগ মাধ্যম বা অনলাইন নিউজ পোর্টালের মাধ্যমে এ ধরনের খবর প্রচার করবে তাদের ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় ব্যবস্থা নেওয়া হবে। 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড