• রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দাফনে বাধা দেওয়ায় আ.লীগ সভাপতিকে শোকজ

  সারাদেশ ডেস্ক

৩০ মার্চ ২০২০, ২৩:৪৫
বগুড়া
বগুড়া

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিকে দাফনে বাধা দেওয়ার কারণে ময়দানহাটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মেসবাউর রহমানকে শোকজ করা হয়েছে। 

সোমবার (৩০ মার্চ) বিকেলে তাকে তিন কার্যদিবসের মধ্যে ওই শোকজের জবাব দিতে বলেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। 

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তা বাংলানিউজকে বলেন, ওই ঘটনায় দলের ভাবমূর্তি চরমভাবে খারাপ হয়েছে। এ কারণে মেসবাউর রহমানকে কারণ দর্শাতে বলা হয়েছে। তার জবাব পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

যোগাযোগ করা হলে ময়দানহাটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মেজবাউর রহমান বাংলানিউজকে বলেন, কারণ দর্শানো নোটিশ পেয়েছি। নির্ধারিত সময়ের মধ্যেই এর উত্তর দেওয়া হবে। 

গত শুক্রবার (২৭ মার্চ) গাজীপুর থেকে সর্দি-জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে স্ত্রীর কর্মস্থলসংলগ্ন ভাড়া বড়িতে যান বগুড়ার কাহালু উপজেলার মুরইল গ্রামের মাসুদ রানা (৪৫)। রাতে তার অবস্থার অবনতি হলেও তার স্ত্রী এনজিওকর্মী সাজেদা বেগম প্রতিবেশী বা প্রশাসনের কোনো সহযোগিতা পাননি। পরে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক শনিবার (২৮ মার্চ) সকালে সেখানে পৌঁছে মাসুদ রানাকে মৃত ঘোষণা করেন।

এরপর তার মরদেহ দাফনের উদ্যোগ নেওয়া হলে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মেসবাউর রহমান ও তার সহযোগীরা বাধা দেন। এক পর্যায়ে উপজেলা প্রশাসন ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গেলে সন্ধ্যায় মরদেহ দাফন করা হয়। 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড