• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুষ্টিয়ায় করোনা সন্দেহে মৃত ব্যক্তিকে নিয়ম না মেনে দাফন

  সারাদেশ ডেস্ক

৩০ মার্চ ২০২০, ২২:২১
জানাজা
নিয়ম না মেনে দাফন

কুষ্টিয়া জ্বর-সর্দি, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে কুষ্টিয়ার চৌড়হাস এলাকার ইজিবাইকচালক আশরাফুল ইসলামের দাফন সম্পন্ন হয়েছে। করোনা ভাইরাস সংক্রমণের শঙ্কায় সোমবার দুপুরে ভেড়ামারার ফারাকপুর গোরস্থানে আইইডিসিআর’র নিয়ম মেনে তাকে দাফন করা হয়।

ওই ব্যক্তির গ্রামের বাড়ি ভেড়ামারা পৌরসভার নওদাপাড়া এলাকায়।

এসময় ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফ, উপজেলা চেয়ারম্যান আক্তারুজ্জামান মিঠু, পৌরসভার মেয়র শামিমুল ইসলাম ছানা উপস্থিত ছিলেন।

সকালে জ্বর-সর্দি, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে ইজিবাইকচালককে নেয়া হয় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে। হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। সন্দেহ করা হয় করোনায় আক্রান্ত।

কুষ্টিয়া সিভিল সার্জন এইচএম আনোয়ারুল ইসলাম বলেন, ওই ব্যক্তি তিন দিন ধরে জ্বর-সর্দি, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত ছিলেন। হাসপাতালে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়। ধারণা করা হচ্ছে, তিনি করানোভাইরাস আক্রান্ত হতে পারেন। এ জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। সেই সাথে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের নিয়ম মেনে লাশ দাফন করা হয়েছে।

পরিবারের সদস্যরা জানান, তিনি পেশায় ইজিবাইকচালক ছিলেন। শহরের চৌড়হাস এলাকায় পরিবার নিয়ে ভাড়া বাসায় থাকতেন। শুক্রবার তার সর্দি দেখা দেয়। এরপর কাশি ও শ্বাসকষ্ট হতে থাকে। সকালে শ্বাসকষ্টের সমস্যা বেড়ে যায়। একপর্যায়ে তিনি নিস্তেজ হয়ে পড়েন। পরে তাকে হাসপাতালে নেয়া হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড