• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশে অজানা রোগের আবির্ভাব : মৃত্যু ১

  দীঘিনালা প্রতিনিধি, খাগড়াছড়ি

৩০ মার্চ ২০২০, ১১:০১
খাগড়াছড়ি
দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মেডিক্যাল টিম বিভিন্ন স্থানে গিয়ে রোগী দেখছেন

খাগড়াছড়ি দীঘিনালায় অজ্ঞাত রোগে মারা গেছে ১ শিশু। এছাড়াও বিশজন শিশু আক্রান্ত হয়েছে এই অজানা রোগে। এ ঘটনায় শনিবার রাতেই ধনিতা ত্রিপুরা (৮) নামে এক শিশু মারা গেছে। এছাড়া প্রান্তি ত্রিপুরা নামে শিশু দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। উপজেলা সদর থেকে ১৭ কিলোমিটার দূরে দুর্গম রতিচন্দ্র কারবারি পাড়া এলাকায় ঘটনাটি ঘটেছে।

গত ২২ মার্চ থেকে এলাকায় এ রোগের প্রাদুর্ভাব দেখা দেয়। এ ঘটনায় গ্রামে আতঙ্ক বিরাজ করছে। সরেজমিনে ঘটনাস্থল ঘুরে দেখা যায়, এলাকার শিশুদের গায়ে প্রচণ্ড জ্বর, গায়ে লাল ফোস্কার মতো দাগ এবং চোখ মুখ লাল। নিহত ধনিতা ত্রিপুরা রতিচন্দ্র কারবারি পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী।

এদিকে রবিবার সকালে দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মেডিক্যাল টিম ও দীঘিনালা জোনের মেডিকেল টিম ঘটনাস্থলে গিয়ে অজ্ঞাত রোগে আক্রান্ত ২০ শিশুকে চিকিৎসাসেবা প্রদান করছেন। এছাড়া অধিক আক্রান্ত এবং অসুস্থ প্রান্তি ত্রিপুরা নামে এক শিশুকে উন্নত চিকিৎসার জন্যে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে ।

এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্লাহ এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ তনয় তালুকদার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

অজ্ঞাত রোগে আক্রান্ত প্রান্তি ত্রিপুরার পিতা চরণ বিকাশ ত্রিপুরা জানান, গত ২২ মার্চ রোববার থেকে এলাকায় এই রোগ দেখা দেয়। গত বুধবার থেকে আমার মেয়ের শরীরে প্রচণ্ড জ্বর আসে। চোখ মুখ লাল হয়ে যায়।

প্রসেল ত্রিপুরার মা স্বর্ণতি ত্রিপুরা জানান, গত দুদিন আগেও আমার ছেলে সুস্থ ছিলো। পরে হঠাৎ করেই আমার ছেলে এই একই আক্রান্ত হয়।

এব্যাপারে দীঘিনালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. তনয় তালুকদার ঘটনাস্থল পরিদর্শন করে জানান। আক্রান্ত সকল শিশুদের ঘটনাস্থলে গিয়ে চিকিৎসা দেয়া হয়েছে। অধিক আক্রান্ত এবং দুর্বল প্রান্তি ত্রিপুরা নামে এক শিশুকে উন্নত চিকিৎসার জন্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়েছে। তিনি আরো জানান, পরীক্ষা-নিরীক্ষার আগেই শিশুগুলি কি রোগে আক্রান্ত এবং কি রোগে শিশুটি মারা গেছে তা বলা যাবে না।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড