• শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

গ্যাস-বিদ্যুতের জরিমানা মওকুফের দাবি বাণিজ্যিক গ্রাহকদের

  সারাদেশ ডেস্ক

২৯ মার্চ ২০২০, ২১:৩৯
গ্যাস-বিদ্যুৎ
ছবি : সংগৃহীত

করোনা ভাইরাস প্রতিরোধে দেশজুড়ে আবাসিক খাতে গ্যাস-বিদ্যুতের ক্ষেত্রে যে সুবিধা দেওয়া হচ্ছে বাণিজ্যিক শ্রেণির গ্রাহকদেরও সেই সব সুবিধা দেওয়ার দাবি জানিয়েছেন ব্যবসায়ীরা।

রবিবার (২৯ মার্চ) শতবর্ষী বাণিজ্য সংগঠন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম বলেন, গ্যাস, বিদ্যুৎ, পানিসহ অন্যান্য ইউটিলিটি সার্ভিসের বিল জমা দেওয়ার ক্ষেত্রে  বাণিজ্যিক গ্রাহকেরা সমস্যায় ভুগছেন। কোনো কোনো ক্ষেত্রে বাণিজ্যিক গ্রাহকদের ব্যাংকের ঋণের সুদ, শ্রমিকদের মজুরি, ভাতাসহ অনেক বাড়তি চ্যালেঞ্জ মোকাবিলা করতে হচ্ছে। তাই ব্যবসায়ীদের দাবি হচ্ছে-গ্যাস, বিদ্যুৎ, পানিসহ সব ক্ষেত্রে ফেব্রুয়ারি, মার্চ ও এপ্রিলের সারসার্জ বা বিলম্ব পরিশোধ মাশুল বাতিল ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা। পাশাপাশি নিরবচ্ছিন্ন সেবা নিশ্চিত করা।     

গত ২৪ মার্চ বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের এক প্রজ্ঞাপনে বলা হয়েছে-বর্তমানে নভেল করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে অধিকাংশ বিদ্যুৎ গ্রাহক জরুরি প্রয়োজন ছাড়া বাসা-বাড়ি থেকে বের হচ্ছেন না। এর পরিপ্রেক্ষিতে ফেব্রুয়ারি, মার্চ ও এপ্রিল-২০২০ মাসে অনেক গ্রাহকই নির্ধারিত সময়ের মধ্যে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবে না মর্মে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগ এবং বিদ্যুৎ বিতরণ সংস্থা/কোম্পানিসমূহে জানানো হয়েছে। এ অবস্থার পরিপ্রেক্ষিতে শুধু আবাসিক গ্রাহকগণের ক্ষেত্রে ফেব্রুয়ারি-এপ্রিল মাসের বিদ্যুৎ বিল সারসার্জ বা বিলম্ব মাশুল ব্যতিরেকে পরিশোধের নিমিত্তে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিদ্যুৎ বিভাগ এবং বিদ্যুৎ বিতরণ সংস্থা/কোম্পানিগুলো কর্তৃক কমিশন বরাবর যথাক্রমে অনুরোধ এবং আবেদন জানানো হয়েছে।

বর্ণিত অবস্থার পরিপ্রেক্ষিতে খুচরা বিদ্যুৎ মূল্যহার সংক্রান্ত কমিশনের গত ২৭ জানুয়ারির আদেশগুলো মোতাবেক কমিশনের স্মারকের মাধ্যমে জারিকৃত খুচরা বিদ্যুৎ মূল্যহার, ২০২০ এর শর্তাবলি, প্রযোজ্যতা এবং বিবিধ চার্জ/ফি সংক্রান্ত প্রজ্ঞাপনের অনুচ্ছেদ ১ (ক) এ উল্লেখিত বিলম্ব পরিশোধ মাশুল (লেট পেমেন্ট সারসার্জ) শুধু আবাসিক গ্রাহকশ্রেণির (এলটি-এ এবং এমটি-১) ক্ষেত্রে বিল ফেব্রুয়ারি-এপ্রিলের বিদ্যুৎ বিলসমূহ পরিশোধে প্রযোজ্য (বিলম্ব পরিশোধ মাশুল) হবে না। অন্যান্য বিষয় অপরিবর্তিত থাকবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড