• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুলিশের ব্যবস্থাপনায় করোনা সন্দেহে মৃত ব্যক্তির দাফন

  বগুড়া প্রতিনিধি

২৯ মার্চ ২০২০, ১৯:৫৫
বগুড়া
দূর থেকে দাঁড়িয়ে দোয়া পড়ছেন পুলিশ সদস্যরা

বগুড়ার শিবগঞ্জে করোনা ভাইরাস উপসর্গে মৃত ব্যক্তির দাফন পুলিশের ব্যবস্থাপনায় সম্পন্ন হয়েছে। শনিবার রাত ৮টার দিকে শিবগঞ্জ উপজেলার ময়দানহাট্রা ইউনিয়নের পাকুড়তলা মাজারের পাশে এ দাফন সম্পন্ন হয়।

এসময় বগুড়ার সহকারী পুলিশ সুপার খুদরত ই খুদা শুভ, শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্দে রিজু , শিবগঞ্জ থানার ওসি মিজানুর রহমান সহ কয়েকজন পুলিশ সদস্য উপস্থিত ছিলেন। এসময় মৃতের আত্মীয়স্বজন সহ এলাকাবাসীকে দাফনে অংশ নিতে দেখা যায়নি।

দাফন শেষে বগুড়ার সহকারী পুলিশ সুপার (শিবগঞ্জ -সোনাতলা সার্কেল) খুদরত ই খুদা শুভ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। সেই স্ট্যাটাসে তিনি লিখেছেন, একটি লাশ দাফন করে এভাবে স্ট্যাটাস দিয়ে জানাতে হবে তা কখনো ভাবি নি। মানুষের মাঝে মানবিকতা জাগাতে এতটা গলদঘর্ম হতে হবে, তা কখনো জানা ছিল না।

তিনি লিখেছেন, সকাল থেকেই নানা বাধা-বিপত্তি আর নানা নাটকীয়তার অবসান ঘটিয়ে রাত পৌনে ৮ টার সময় যথাযথ কর্তৃপক্ষের নির্দেশনা মেনে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ সাপেক্ষে পুলিশের উদ্যোগে লাশের দাফন সম্পন্ন করা হলো। দাফনকাজে বাধা দেওয়ার খবর শোনা মাত্রই পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য অতিরিক্ত ২ প্লাটুন স্পেশাল আর্মড ফোর্স প্রেরণ করেন। কয়েকজন লোক এলাকায় ভুল বুঝিয়ে কয়েক হাজার লোক জড়ো করেন।

শিবগঞ্জ থানার ওসি মিজানুর রহমান মানুষকে বুঝিয়ে ঘরে ফেরান। কিন্তু কবর খোরার লোক কোথায়? শিবগঞ্জ থানার সেকেন্ড অফিসার এস আই মোস্তাফিজ আর এস আই আহসান আরও দুই জনকে সাথে নিয়ে শুরু করেন কবর খোঁড়া। অবশেষে লাশ দাফন হলো। একজন ব্যক্তি পেল তার মৃতদেহের সঠিক মর্যাদা। আমরা দূর থেকে দাঁড়িয়ে দোয়া পড়লাম।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড