• শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশালবাসীর পাশে ডা. মনীষা

  বরিশাল প্রতিনিধি

২৯ মার্চ ২০২০, ১৯:০৭
করোনা ভাইরাস
বরিশালে দুস্থ মানুষের পাশে ডা. মনীষা চক্রবর্তী

মরণঘাতী করোনা ভাইরাস আতঙ্কের মধ্যেও বরিশালে দুস্থ মানুষের পাশে নেই জনপ্রতিনিধিরা। কিন্তু দিন রাত কাজ করে যাচ্ছেন আলোচিত বাসদ নেত্রী ডা. মনীষা চক্রবর্তী। রোববারও নগরীর দেড় শতাধিক দিন মজুর পরিবারের মাঝে এক মুঠো চাল সংগ্রহ কর্মসূচীর আওতায় খাদ্যদ্রব্য বিতরণ করেন তিনি। এর আগে করোনা আতঙ্ক বিরাজ করার পরপরই নানা উদ্যোগ নেয় বাসদ কর্মীরা।

ডা. মনীষা চক্রবর্তী বরিশাল জেলা বাসদের সদস্য সচিব। গত সিটি নির্বাচনে তিনি বরিশালে মেয়র প্রার্থী হয়ে আলোড়ন সৃষ্টি করেন দেশ জুড়ে। এরপর থেকে নানা নগরীর কার্যক্রমে অগ্রভাগে থাকছেন তিনি।

সরেজমিনে দেখা গেছে, রোববার নগরীর প্রাণকেন্দ্র অশ্বিনী কুমার টাউন হল চত্বরে চার ফুট দূরত্ব বজায় রেখে সকলকে লাইন দিয়ে নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য তুলে দিচ্ছেন ডা. মনীষা চক্রবর্তীর নেতৃত্বে বাসদ কর্মীরা। দিনমজুর প্রতি পরিবারকে বিতরণ করা নিত্যপ্রয়োজনীয় খাদ্যের মধ্যে রয়েছে ৪ কেজি চাল, ৩ কেজি আলু, আধা লিটার সোয়াবিন তেল, ১ কেজি মসুরের ডাল, ১ কেজি লবণ, ১ কেজি পেয়াজ, একটি সাবান ও এক প্যাকেট মশার কয়েল।

এসময় উপস্থিত ছিলেন বরিশাল জেলা বাসদের আহবায়ক প্রকৌশলী ইমরান হাবীব রুমন, সমাজতান্ত্রিক রিক্সা শ্রমিক ইউনিয়ন সভাপতি দুলাল মল্লিক, সমাজতান্ত্রিক মহিলা দল সভাপতি মাফিয়া বেগম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি সুজন আহমেদ প্রমুখ।

এর আগে বরিশাল নগরীতে মাস্ক, সাবান, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করে বাসদ। নগরীর সদর রোড সহ বিভিন্ন সড়কে বাসদ কর্মীদের পক্ষ থেকে মোটরসাইকেল আরোহীদের মধ্যে জীবাণু ধংসকারী স্প্রে ছেটানো হয়।

এসব প্রসঙ্গে বাসদের বরিশাল জেলা সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী বলেন, করোনা ভাইরাসের এমন দুর্যোগ মুহূর্তে শ্রমজীবী দিন মজুর ও দুস্থদের জন্য রেশনিং ব্যবস্থা চালু করার দাবী জানিয়েছেন। কিন্তু সরকার দুস্থদের জন্য তেমন কিছুই করতে পারেনি। এমনকি এই দুর্যোগকালীন বরিশালের মেয়রসহ স্থানীয় অধিকাংশ জনপ্রতিনিধি শ্রমিকদের পাশে এক মুহূর্তের জন্য আসেননি।

তিনি বলেন, বাসদ বরিশালে এক মুঠো চালের আন্দোলনের মাধ্যমে দিনমজুর পরিবারকে নিত্যপ্রয়োজনীয় খাদ্য দ্রব্য বিতরণ করছে। বিভিন্ন স্থান থেকে চাল সহ নিত্যপণ্য সহযোগিতা করার কারণেই তা সাধারণ দুস্থ পরিবারের মাঝে তুলে দেয়া সম্ভব হচ্ছে। করোনা ভাইরাসের প্রভাব সৃষ্টি থেকে প্রতিদিন নগরীর বিভিন্নস্থানে মানুষকে সচেতন করার পাশাপাশি পৌঁছে দেয়া হয়েছে হ্যান্ড ওয়াস, সাবান ও জীবণুনাশক স্প্রে। এই কর্মসূচি দেশের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানান ডা. মনীষা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড