• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ইউএনও বললেন, মেম্বারকে আরও পেটানো উচিত ছিল’

  সারাদেশ ডেস্ক

২৯ মার্চ ২০২০, ১২:২৬
ঠাকুরগাঁও
আহত ইউপি সদস্য

ঠাকুরগাঁওয়ে ইউনিয়ন পরিষদের (ইউপি) এক সদস্যকে জনসম্মুখে পেটানোর অভিযোগ উঠেছে পীরগঞ্জের ভূমি অফিসের সহকারী কমিশনারের (এসিল্যান্ড) বিরুদ্ধে।

শুক্রবার (২৭ মার্চ) সন্ধ্যায় উপজেলার কালুপীর বাজারে এ ঘটনা ঘটে। পরে আহত ওই ইউপি সদস্য হাসপতালে চিকিৎসা নিয়ে এর বিচার চেয়ে শনিবার (২৮ মার্চ) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ দেন। এ ঘটনায় এসিল্যান্ড নিজের দায় এড়ানোর চেষ্টা করলেও ইউএনও বলেন, ‘মেম্বারকে আরও পেটানো উচিত ছিল।’

ইউএনও বরাবরে দেওয়া অভিযোগ এবং এলাকার লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, করোনা ভাইরাস প্রতিরোধে শুক্রবার দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলার কালুপীর বাজারে জনসমাগম ঠেকাতে গ্রাম পুলিশ ও থানার উপ-পরিদর্শক (এসআই) রেজাউল আলমসহ সঙ্গীয় ছয়জন পুলিশ ফোর্স নিয়ে চেষ্টা চালান সংশ্লিষ্ট এলাকার ইউপি সদস্য গাজিউর রহমান। সন্ধ্যায় তারা বাজারের একটি ফলের দোকান থেকে কিছু ফল কিনে খাচ্ছিলেন। এ সময় এসিল্যান্ড তরিকুল ইসলাম গাড়ি নিয়ে সেখানে যান। তখন ওই ইউপি সদস্য এগিয়ে গেলে কোনো কিছু বুঝে ওঠার আগেই এসিল্যান্ড গালিগালাজ করে তাকে লাঠি দিয়ে পেটাতে শুরু করেন।

এসময় পুলিশ সদস্যরা এসিল্যান্ডকে জানান, তিনি ওই এলাকার ইউপি সদস্য, তাকে মারছেন কেন। এটা শোনার পরও এসিল্যান্ড তাকে পেটাতে থাকেন। তখন একটি লাঠি ভেঙে গেলে আরও একটি লাঠি নিয়ে মারতে থাকেন এবং গাড়িতে তোলার চেষ্টা করেন এসিল্যান্ড। পরে পুলিশ ওই ইউপি সদস্যকে রক্ষা করেন। পরে স্বজনরা রাতেই গাজি মেম্বারকে উপজেলা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করেন। গাজি মেম্বারের অভিযোগ, ইউপি সদস্য পরিচয় পাওয়ার পর তাকে আরও বেশি করে পেটান এসিল্যান্ড। মামলায় ফাঁসানোর হুমকি দেন। এ বিষয়ে নিজের দায় এড়িয়ে এসিল্যান্ড তরিকুল ইসলাম বলেন, রাস্তায় দাঁড়িয়ে খাচ্ছিলেন ওই মেম্বার। এজন্য তিনি নন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে সেখান থেকে চলে যেতে ফোর্স করেন। এটা ভুল বোঝাবুঝি হয়েছে।

ইউএনও রেজাউল করিম বলেন, মেম্বারকে আরও পেটানো উচিত ছিল। তারা কোন কাজ করে না। সারাদিন লোকজন নিয়ে বাজারে বসে থাকে। তাদের বেশি করে পেটালেই সব ঠিক হয়ে যাবে। ঠাকুরগাঁও জজ কোর্টের আইনজীবী আবু সায়েম বলেন, কাউকে মারধর করার কোনো অধিকার নেই এসিল্যান্ড বা কোন কর্মকর্তার। যদি কেউ করে থাকেন তবে সেটা হবে বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড