• শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুনামগঞ্জ চেম্বারের উদ্যোগে ৩ শতাধিক দিনমজুরের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

  সুনামগঞ্জ প্রতিনিধি

২৮ মার্চ ২০২০, ১৪:৩৭
করোনা ভাইরাস
সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের উদ্যোগে শহরের স্টেডিয়াম মাঠে পৌর শহরের প্রত্যেকের হাতে ১০ কেজি চাল,১কেজি মুসুর ডাল ও ২ কেজি আলু তুলে দেন সুনামগঞ্জের জেলা প্রশাসক

বিশ্বব্যাপী মরণব্যাধি করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের প্রতি সমর্থন জানিয়ে সারাদেশের মতো সুনামগঞ্জে ঘরে থাকা মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত পরিবারের অসহায় ৩ শতাধিক মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। 

আজ শনিবার সকাল ১১টায় সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের উদ্যোগে শহরের স্টেডিয়াম মাঠে পৌর শহরের প্রত্যেকের হাতে ১০ কেজি চাল,১কেজি মুসুর ডাল ও ২ কেজি আলু তুলে দেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ ও সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি, জেলা যুবলীগের আহবায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল। 

এ সময় উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী, চেম্বারের সিনিয়র সহ সভাপতি খন্দকার মঞ্জুর আহমদ,পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও জেলা যুবলীগের সিনিয়র সদস্য নুরুল ইসলাম বজলু,চেম্বারের পরিচালক ও জেলা যুবলীগের সিনিয়র সদস্য সবুজ কান্তি দাস,সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড. মোঃ আবুল হোসেন,সদর উপজেলা যুবলীগের সভাপতি এহসান আহমদ উজ্জল ও জেলা ইমারত নির্মাণ শ্রমিক সংগঠনের সভাপতি মোঃ শাহজাহান গাজী প্রমুখ। 

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেছেন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে ত্রাণ বিতরণ কর্মসূচী চালু হয়েছে। তিনি বলেন আজ সুনামগঞ্জ সদর,দক্ষিণ সুনামগঞ্জ, জগন্নাথপুর, শাল্লা ও ধর্মপাশা উপজেলাসহ বেশ কিছু উপজেলায় ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে এবং আগামী তিনদিনের মতো চলবে। পাশাপাশি আগামীতেও যেন জেলার অসহায় হতদরিদ্র শ্রমজীবী অস্বচ্ছল পরিবারগুলোর মাঝে সরকারের ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত থাকে সেজন্য আরো বাড়তি দুইশত মেট্রিক টন চাল ও বিশ লক্ষ টাকা বরাদ্দ চাওয়া হয়েছে। তিনি আরও বলেন সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের পক্ষ থেকে তিনশত শ্রমজীবী পরিবারের মাঝে চাল,ডাল ও আলু বিতরণ করার কথা উল্লেখ করেন তিনি।

আরও পড়ুন : 

  রংপুর মেডিকেলে করা যাবে করোনা টেস্ট 

  হাঁটু কাদায় হারিয়ে যাচ্ছে পারকির ঐতিহ্য 

  কুতুপালং ট্রানজিট পয়েন্টকে রোহিঙ্গাদের জন্য কোয়ারেন্টিন ঘোষণা

সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল বলেছেন,আজ পৃথিবীতে মহামারী আকার ধারণ করেছে করোনা ভাইরাস আমাদের বাংলাদেশেও ইতিমধ্যে আক্রান্ত হয়েছেন অনেক মানুষ। আমাদের প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা দেশের সকল বিত্তবানদের প্রতি আহবান জানিয়েছেন দেশে যে সমস্ত শ্রমজীবী, দিনমজুর.অসহায় মানুষজন রয়েছেন যারা দিনে আনে দিনে খায়  বর্তমানে করোনা ভাইরাসের কারণে ঘরের মধ্যে পরিবার পরিজন নিয়ে অনাহারে আছেন তাদের পাশে দাঁড়ানোর। 

সে লক্ষ্যেই এফ বিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিমের নির্দেশে সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দরা সুনামগঞ্জের এই হতদরিদ্র দিনমজুরদের কাছে খাদ্যসামগ্রী নিয়ে পাশে দাঁড়িয়েছেন। এই সংকটময় মুহূর্তে জেলার সকল অসহায় শ্রমজীবী দিনমজুরদের প্রতি প্রধানমন্ত্রীর নির্দেশ বাস্তবায়নের লক্ষ্যে তাদের পাশে দাঁড়ানোর জন্য  সমাজের সকল বৃত্তবানদের প্রতি তিনি এ আহবান জানান।  

পাশাপাশি সুনামগঞ্জ চেম্বারের পক্ষ থেকে এই সংকট যতদিন থাকবে প্রধানমন্ত্রীর নির্দেশে  সুনামগঞ্জ চেম্বার অব কমার্স এই অসহায় মানুষজনের পাশে থাকার ও অঙ্গীকার ব্যক্ত করেন তিনি। এজন্য সবাইকে নিজের নিরাপত্তা ও পরিবারের সদস্যদের নিরাপত্তার কথা বিবেচনায় নিয়ে সবাইকে ঘরে থাকার আহবান জানান এবং কোন জরুরী প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে বের না হওয়ারও পরামর্শ তার।  

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড