• বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

'ছেলের বিয়ের বয়স না হলেও মেয়ের বিয়ের বয়স ঠিকই ছিল'

  ঈশ্বরদী প্রতিনিধি, পাবনা

২৮ মার্চ ২০২০, ১৪:২০
ঈশ্বরদী

ছেলের বাল্যবিয়ে দেয়ার ঘটনায় পাবনার ঈশ্বরদীতে কাজী ও বাবাকে জেল হাজতে পাঠানো হয়েছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার (২৭ মার্চ) রাতে ঈশ্বরদীর মুলাডুলি ইউনিয়নে। এ ঘটনায় মুলাডুলি ইউনিয়নের কাজী সিদ্দিকুর রহমান এবং ছেলের বাবা ইসরাইল হোসেন খাঁর বিরুদ্ধে ঈশ্বরদী থানায় ওই রাতে মামলা দায়ের হয়েছে। আটককৃতদের শনিবার (২৮ মার্চ) সকালে পাবনা জেল হাজতে পাঠানো হয়েছে।

ঈশ্বরদী থানার পরিদর্শক (তদন্ত) অরবিন্দ সরকার এ ঘটনা নিশ্চিত করেছেন।

থানা সূত্রে জানা যায়, শুক্রবার বিকেলে মুলাডুলি ইউনিয়নের খাঁ পাড়া গ্রামে কাজীর বাড়িতে বাল্যবিয়ে দেয়া হচ্ছে এমন সংবাদ পেয়ে পুলিশ সেখানে হানা দেয়। এসময় পুলিশ জানতে পারে, ওই কাজী গত ২৪ শে মার্চ মুলাডুলির গোয়ালবাথান গ্রামের ইসরাইল হোসেন খাঁর ১৮ বছরের ছেলে সাজেদুলের সাথে সাঁথিয়া থানার মোবারক হোসেনের মেয়ে ইভা খাতুনের বিয়ে দেন। শুক্রবার কাজীর বাড়ি থেকে বিয়ে তুলে দেয়ার আয়োজন করা হয়েছিল।

আরও পড়ুন : 

  রংপুর মেডিকেলে করা যাবে করোনা টেস্ট 

  হাঁটু কাদায় হারিয়ে যাচ্ছে পারকির ঐতিহ্য 

  কুতুপালং ট্রানজিট পয়েন্টকে রোহিঙ্গাদের জন্য কোয়ারেন্টিন ঘোষণা

এ ঘটনায় পুলিশের উপ পরিদর্শককে (এসআই) হাসান আইন বহির্ভূত বিয়ে দেয়ার অভিযোগে অভিযুক্ত কাজী সিদ্দিকুর রহমান এবং ছেলের বাবা ইসরাইল হোসেন খাঁকে আটক করে থানায় নিয়ে আসেন। 

পুলিশ জানায়, আইনগতভাবে ছেলের বিয়ের বয়স না হলেও মেয়ের বিয়ের বয়স ঠিকই ছিল। তাই মেয়ের বাবাকে আটক করা হয়নি। রাতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রায়হানকে জানানো হলে তিনি আইনের বিধান অনুযায়ী নিয়মিত মামলা রুজু করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড