• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাইরে বের হলেই কান ধরে উঠবস

  সারাদেশ ডেস্ক

২৭ মার্চ ২০২০, ২৩:১৪
বিচার
ছবি : সংগৃহীত

আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে ঘরে থাকার কঠোর নির্দেশনা রয়েছে। কিন্তু রাজশাহী মহানগরীতে বৃহস্পতিবার ও শুক্রবার সকালে যুবক বয়সের ছেলেদের বাইরে দেখা গেছে। এসময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রাস্তায় অবস্থানরত যুবকদের কান ধরে উঠবস করান এবং ঘর থেকে বের না হবার কঠোর নির্দেশনা দেন।

আইনশৃঙ্খলা বাহিনীর এ ধরনের শক্ত পদক্ষেপে সাধারণ মানুষ সন্তোষ প্রকাশ করেছেন। পাশাপাশি নগরবাসীকে ঘরে থাকার অনুরোধ জানিয়ে মাইকিং করা হচ্ছে।

করোনা প্রতিরোধে নগরীর মোড়ে মোড়ে চলছে দিনভর মাইকিং। এছাড়া শুক্রবার জুম্মার নামাজে নগরীতে সীমিত সংখ্যক মানুষ অংশগ্রহণ করেন। খুব অল্প সময়ের মধ্যে নামাজের আনুষ্ঠানিকতা শেষ করেন মসজিদের ইমামরা।

বৃহস্পতিবার রাতে নগরীর দড়িখরবোনা মোড়ে চায়ের স্টল খোলা রাখার অপরাধে চা বিক্রেতাদের কেটলি কাপসহ বিভিন্ন সরঞ্জাম নিয়ে গেছেন পুলিশ সদস্যরা। এ সময় ওই এলাকার চা বিক্রেতারা পুলিশ সদস্যদের দেখে পালিয়ে যান।

এছাড়া সেখানে অবস্থানরত কয়েকজন যুবককে আড্ডা দেবার অপরাধে কান ধরে উঠবস করানো হয়।

এদিকে শুক্রবার সকালে নগরীর অলকার মোড়, গণকপাড়া, সাহেববাজার জিরোপয়েন্ট, লক্ষ্মীপুরসহ বেশ কয়েকটি এলাকায় পুলিশ সদস্যরা রাস্তায় অবস্থানরত যুবকদের কান ধরে উঠবস করান। এসময় মৃদু লাঠিচার্জও করা হয়।

এ ছাড়া নগরীর সাহেববাজার জিরোপয়েন্ট রাস্তায় অবস্থান করার অপরাধে র্যা ব সদস্যরা কয়েকজন যুবককে কান ধরে উঠবস করান।

আইনশৃঙ্খলা বাহিনীর এ ধরনের উদ্যোগে সন্তোষ প্রকাশ করেছেন সাধারণ মানুষ।

নগরীর হড়গ্রাম এলাকার সরকারি কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক শাহাদত হোসেন বলেন, পুরো বিশ্ব এখন ক্রান্তিকাল অতিক্রম করছে। এসময় মাইকিং করে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বার বার ঘর থেকে বের হওয়ার জন্য নিষেধ করা হচ্ছে। তারপরেও মানুষ বাইরে বের হচ্ছেন। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এ ব্যাপারে শক্ত পদক্ষেপ নেয়ায় আমরা খুশি হয়েছি।

এ ব্যাপারে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) অতিরিক্ত উপ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস বলেন, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মোড়ে মোড়ে টহল দিচ্ছেন। প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হলেই তাকে শাস্তি দেয়া হচ্ছে। ঘর থেকে যারা বিনাপ্রয়োজনে বের হবেন তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আরও কঠোর হবেন বলে মন্তব্য করেন এ পুলিশ কর্মকর্তা।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড