• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মানিকগঞ্জে গুজব ছড়ানোর দায়ে নারীকে জরিমানা

  সারাদেশ ডেস্ক

২৭ মার্চ ২০২০, ১৬:৪২
ম্যাপ
ছবি : সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত বিষয়ে মিথ্যা তথ্য প্রচারের দায়ে মানিকগঞ্জের ঘিওরে এক নারীকে ২০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৬ মার্চ) রাত সাড়ে ১১টায় এই জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আইরিন আক্তার।

অর্থদণ্ডপ্রাপ্ত ওই নারীর নাম মায়ারাণী বসাক (৫০)। তার বাড়ি ঘিওর উপজেলার বানিয়াজুরী ইউনিয়নের তরা গ্রামে।

ঘিওর উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, কয়েক দিন ধরে ওই নারী এলাকার লোকজনের কাছে বলে আসছেন যে, তার গ্রামে সৌদি আরব থেকে এক ব্যক্তি অসুস্থ হয়ে বাড়িতে এসেছেন। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হতে পারেন। এরপর এই তথ্য আশপাশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়ে। বৃহস্পতিবার সন্ধ্যায় স্থানীয় ব্যক্তিরা বিষয়টি ইউএনও আইরিন আক্তারকে জানান।

এরপর রাত সাড়ে ১১ টার দিকে উপজেলা প্রশাসন ওই এলাকায় অভিযান চালায়। ইউএনও আইরিন আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সৌমেন চৌধুরী, ঘিওর থানার পরিদর্শক (তদন্ত) মহব্বত খান ওই অভিযানে অংশ নেন। পরে সেখানে গিয়ে তারা জানতে পারেন সৌদি আরব থেকে ওই ব্যক্তি দেশেই আসেননি। মিথ্যা তথ্য প্রচারের দায়ে ওই নারীকে ২০০ টাকা জরিমানা করা হয়।

ইউএনও আইরিন আক্তার বলেন, মিথ্যা তথ্য দিয়ে ওই নারী জনমনে আতঙ্ক সৃষ্টি করেছেন। এ কারণে দণ্ডবিধির ২৯০ ধারার অপরাধে ওই নারীকে জরিমানা করা হয়। মিথ্যা তথ্য বা গুজব না ছড়াতে সকলকে অনুরোধ জানিয়ে তিনি বলেন, কেউ মিথ্যা তথ্য প্রচার বা গুজব ছড়ালে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড