• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রামে করোনা শনাক্তের দ্বিতীয় দিনে ২ জনের নমুনা সংগ্রহ

  সারাদেশ ডেস্ক

২৭ মার্চ ২০২০, ১৬:৩০
নমুনা সংগ্রহ
দ্বিতীয় দিনে ২ জনের নমুনা সংগ্রহ (ছবি : সংগৃহীত)

করোনা শনাক্তের দ্বিতীয় দিনে ২ দুটি নমুনা পরীক্ষা করার কথা জানিয়েছেন ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অফ ট্রিপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) এর পরিচালক ডা. মো. আবুল হাসান। এছাড়া আরও একটি নমুনা সংগ্রহের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন তিনি।

শুক্রবার (২৭ মার্চ) বেলা ৩টার দিকে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, গতকালের নমুনা পরীক্ষার রিপোর্ট ঢাকায় আইইডিসিআর এ পাঠানো হয়। আজ এখন পর্যন্ত ২ টি নমুনা সংগ্রহ এবং আরও ১টির সংগ্রহের প্রক্রিয়ায় রয়েছে। বিভিন্ন মেডিক্যালের চিকিৎসকরা আমাদের বিষয়টি জানানোর পর আমরা নমুনা সংগ্রহ করছি। তারপরও কিছু মানুষ স্ব শরীরে হাসপাতালে চলে আসছে। যা আমরা নিরুৎসাহিত করছি।

তিনি আরও বলেন, প্রতিদিন আমাদের প্রতিষ্ঠানে হাজারখানেক ফোন আসছে। তাদের আমরা বিভিন্ন পরামর্শ দিচ্ছি। তাছাড়া গত ১১ মার্চ থেকে বিআইটিআইডি'তে ফ্লু- কর্ণার চালু করা হয়েছে। যেখানে প্রতিদিনই গড়ে প্রায় ৫০ থেকে ৬০ জন রোগী আসছে।

এদিকে করোনা ভাইরাস প্রতিরোধে চট্টগ্রামের ১১টি জেলায় কন্ট্রোল রুম খোলা হয়েছে। বৃহস্পতিবার (২৬ মার্চ) চট্টগ্রামের স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবির স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে ওইসব কন্ট্রোল রুমের দায়িত্বরত ফোকালপার্সন ডাক্তারদের নাম এবং ফোন নাম্বার প্রকাশ করেন। এসব নাম্বারে করোনা ভাইরাস সম্পর্কিত তথ্য আদান প্রদানের অনুরোধ জানানো হয়।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড