• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নওগাঁয় ৫২৯ জন হোম কোয়ারেন্টিনে

  কাজী কামাল হোসেন, নওগাঁ

২৭ মার্চ ২০২০, ১২:০৯
নওগাঁ
ছবি - সংগৃহীত

নওগাঁ জেলার ১১ উপজেলার মধ্যে তিন উপজেলায় গত ২৪ ঘণ্টায় ৭ জনকে নতুন করে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শুক্রবার সকাল ১০টা পর্যন্ত সময়ে এই ৭ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এই সময়ে ১৪ দিনের মেয়াদ শেষ হওয়ায় ১৭১ জনকে হোম কোয়ারেন্টিন থেকে মুক্ত করা হয়েছে। বর্তমানে এ জেলায় হোম কোয়ারেন্টিনে রয়েছেন ৫২৯ জন। এ জেলায় এ পর্যন্ত সর্বমোট হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছিল ১ হাজার ৩শ ২৭ জনকে। এদের মধ্যে সর্বমোট ছাড়পত্র পেয়েছেন ৭৯৮ জন।

গত ২৪ ঘণ্টায় নওগাঁ সদর উপজেলায় ২ জন, মহাদেবপুর উপজেলায় ২ জন এবং ধামইরহাট উপজেলায় ৩ জনকে নতুন করে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। আর উপজেলা ভিত্তিক গত ২৪ ঘণ্টায় মেয়াদ শেষ হওয়ায় ছাড়পত্র দেয়া হয়েছে নওগাঁ সদর উপজেলায় ৩৭ জন, রানীনগরে ২০ জন, আত্রাইয়ে ১৬, মহাদেবপুরে ২২, মান্দায় ১৬, বদলগাছিতে ১৮, পত্নীতলায় ১৩, ধামইরহাটে ১৩, নিয়ামতপুরে ৬, সাপাহারে ৮ এবং পোরশা উপজেলায় ২ জন।

এদিকে জেলা প্রশাসক মো. হারুন-অর-রশীদ জানিয়েছেন জেলার সকল সাপ্তাহিক হাট বাজার, হোটেল ও রেস্তোরা আপাতত বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে কেউ ইচ্ছা করলে এসব হোটেল ও রেস্তোরা থেকে তাঁদের প্রয়োজনীয় খাবার সামগ্রী ক্রয় করে বাড়ি নিয়ে যেতে পারবেন। হোটেল রেস্তোরায় বসে আড্ডা দিয়ে খাওয়ার উপর নিষেধাজ্ঞা জারী করা হয়েছে।

অপরদিকে নওগাঁ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পক্ষ থেকে শহরের মুদি দোকান ও ঔষধের দোকান ছাড়া সব রকমের ব্যবসা প্রতিষ্ঠান সন্ধ্যার পর থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে। নওগাঁ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. ইকবাল শাহরিয়ার রাসেল এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে সরকার কর্তৃক সাধারণ ছুটি ঘোষিত হওয়ায় নওগাঁ শহরের রাস্তাঘাট যানবাহন এবং জনশূন্য হয়ে পড়েছে। দু’একটি মোটর সাইকেল এবং ব্যক্তিগত গাড়ি ছাড়া কোন জন পরিবহন চলছেনা। মুদি দোকান এবং ঔষধের দোকান ছাড়া সকল দোকান পাট, হোটেল রেস্তোরা এবং ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। নওগাঁ শহরে সেনাবাহিনী টহল দিচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড