• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

চেয়ারম্যান ঘুষ নিয়েছে অভিযোগ করায় বিধবাকে মারধর

  লালমনিরহাট প্রতিনিধি

২৬ মার্চ ২০২০, ১৬:১৩
লালমনিরহাট
আহত রোজেয়া বেওয়া

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে প্রমাণসহ ঘুষের অভিযোগ দেয়ায় রোজেয়া বেওয়া (৩৬) নামে এক বিধবাকে মারপিটের অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার দুপুরে ওই উপজেলার পলাশী ইউনিয়নের নামুড়ি ঈদগাহ মাঠ এলাকায় এ ঘটনা ঘটে। রোজেয়া বেওয়া ওই এলাকার মৃত সহিদার রহমানের স্ত্রী বলে জানাগেছে।

অভিযোগে সূত্রে জানা যায়, উপজেলার পলাশী ইউনিয়নের চেয়ারম্যান শওকত আলী বিধবা রোজেয়া বেওয়াকে দুর্যোগ সহনীয় প্রকল্পের একটি বাড়ি দেয়ার একটি প্রস্তাব দেন। যা পেতে উপজেলায় কয়েকটি টেবিলে টাকা দিতে হবে বলে অজুহাত দিয়ে বিধবার কাছ থেকে ৬০ হাজার টাকা ঘুষ গ্রহণ করেন চেয়ারম্যান।

প্রকল্প চেয়ারম্যান হিসেবে রোজেয়া বেওয়ার ঘর নির্মাণ কাজ শুরু করেন ইউপি চেয়ারম্যান শওকত আলী। কাজ শুরুতেই বালু ও রড কিনে নেন। এ ছাড়াও নির্মাণ কাজে নিযুক্ত শ্রমিকদের খাওয়ানোর ব্যবস্থাও বিধবাকে করতে বাধ্য করেন। এত টাকা খরচ করেও ঘরটি নিম্নমানের সামগ্রীতে তৈরি করায় নির্মাণ কাজ শেষ না হতেই ঘরের দেয়াল ভেঙ্গে পড়ে।

এই ঘটনা নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশিত হলে আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মনসুর উদ্দিন গত সোমবার সরেজমিনে তদন্ত করেন। এ ঘটনায় ঘুষ গ্রহণের বিচার ও ঘরটি পুক্তভাবে নির্মাণের দাবি করে চেয়ারম্যানের বিরুদ্ধে প্রমাণসহ ইউএনও বরাবরে লিখিত অভিযোগ করেন বিধবা রোজেয়া বেওয়া। অভিযোগটি আমলে নিয়ে উপজেলা কৃষি অফিসারকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন ইউএনও।

মঙ্গলবার দুপুরে তদন্ত কমিটি ঘটনাস্থল থেকে ফিরলে চেয়ারম্যানের ক্যাডার ওই গ্রামের মাহাবুল আলম দলবল নিয়ে বিধবাকে অতর্কিত ভাবে মারপিট শুরু করেন। তাকে বাঁচাতে এসে মারপিটের শিকার হন বিধবার ভাই জাহেদুল ইসলাম (২৮)। স্থানীয়রা তাদের দুই ভাইবোনকে উদ্ধার করে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

হাসপাতালের বেডে বিধবা রোজেয়া বেওয়া বলেন, তদন্ত কমিটির অফিসার চলে যাওয়ার পরপরেই চেয়ারম্যানের ক্যাডার মাহাবুল দলবল নিয়ে এসে কিলঘুসি মারতে থাকে এবং জানতে চায় চেয়ারম্যান শওকত আলীর বিরুদ্ধে অভিযোগ দেয়ার কারণ ও অভিযোগ তুলে নেয়ার হুমকি দেন। এ ঘটনায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।

পলাশী ইউপি চেয়ারম্যান শওকত আলী বলেন, তাকে মারপিট করেনি, শুনেছি আমার বিরুদ্ধে অভিযোগ দেয়ায় তারই প্রতিবেশীরা ক্ষিপ্ত হয়ে গালিগালাজ করেছে মাত্র।

আরও পড়ুন : কুষ্টিয়ায় ৭ মাসের শিশু আইসোলেশনে, করোনার আশঙ্কা

আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে থাকা মেডিকেল অফিসার ডা. বিশ্বজিৎ কুন্ড বলেন, বিধবা বুকে ও গলায় আঘাত পেয়েছেন। তাদের দুই ভাইবোনকে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মনসুর উদ্দিন বলেন, আহত বিধবার পরিবার মারপিটের বিষয়টি মোবাইলে ফোন আমাকে জানিয়েছেন। থানায় অভিযোগ দিতে বলেছি। চেয়ারম্যানের ঘুষের বিষয়টি পুরো তদন্ত করছেন বলে তিনি জানিয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড