• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুষ্টিয়ায় ৭ মাসের শিশু আইসোলেশনে, করোনার আশঙ্কা

  কুষ্টিয়া প্রতিনিধি

২৬ মার্চ ২০২০, ১৫:১৫
কুষ্টিয়া
বাড়িটি লকডাউন করা হচ্ছে

কুষ্টিয়া শহরের কালিশংকরপুর এলাকায় সাত মাস বয়সী একটি শিশুকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। পরীক্ষায় নিশ্চিত না হওয়া গেলেও ওই শিশুর শরীরে করোনা সংক্রমণের সকল আলামত আছে বলে দাবি জানাচ্ছেন চিকিৎসকরা। ইতিমধ্যে ওই শিশুর বাবা মাসহ পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে, তাদের বসবাসের বাড়িটিও লকডাউন করা হয়েছে।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. তাপস কুমার সরকার জানিয়েছেন, গত ২৩ তারিখ থেকে শিশুটির জ্বরের উপসর্গ দেখা দিলে তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়। তার পরিবারের সদস্যরা কেউ বিদেশ ফেরত কি না জানতে চাইলে তারা তথ্য গোপন করে।

পরে ওই শিশুর শারীরিক অবস্থা খারাপ হতে থাকলে আজ দুপুর দেড়টায় ব্যাপক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে গত ৯ মার্চ শিশুটির বাবা সিঙ্গাপুর থেকে দেশে ফিরেন। এরপর দ্রুত ওই শিশুটিকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। ওই শিশুর শরীরে যে সব আলামত পাওয়া গেছে তাতে আপাতত মনে হচ্ছে শিশুটি করোনাভাইরাসে আক্রান্ত হতে পারেন। শিশুটির বিষয়ে আইইডিসিআরকে বিষয়টি অবহিত করা হয়েছে।

কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জোবায়ের চৌধুরী জানান, ইতিমধ্যে বাড়ির সদস্যদের হোম কোয়ারেন্টিনে রাখার পাশাপাশি বাড়িটি লকডাউন করা হয়েছে। পেশায় ব্যবসায়ী শিশুটির বাবা গত ৯ মার্চ সিঙ্গাপুর থেকে দেশে ফিরেন।

তবে শিশুটি দুই দিন কুষ্টিয়া জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি ছিলেন। সেখানে আরো প্রায় ৪০ জন শিশু এবং তাদের আত্মীয় স্বজন ছিলেন, নার্সরা ছিলেন, ডাক্তার ছিলেন। বিষয়টি জানাজানি হলে হাসপাতাল জুড়ে আতঙ্ক বিরাজ করছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড