• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা রোধে শহর জুড়ে ছিটানো হচ্ছে ব্লিচিং মিশ্রিত পানি

  সারাদেশ ডেস্ক

২৬ মার্চ ২০২০, ১৩:৫০
রাজবাড়ী
রাজবাড়ী রেল স্টেশন

রাজবাড়ীতে করোনা ভাইরাস বিস্তার রোধে স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করতে মাঠে নেমেছে সেনাবাহিনী।  জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সেনা সদস্যদের টহল দিতে দেখা গেছে। রাস্তা ও গুরুত্বপূর্ণ স্থানে যাতে সাধারণ মানুষ জমায়েত হতে না পারে সে সব স্থানে সেনা সদ্যদের টহল অব্যাহত থাকবে।

এ ছাড়া জেলা প্রশাসন, পুলিশ, ডিবি ,আনসারসহ প্রত্যেক প্রশাসনের পক্ষ থেকে নজরদারি রাখা হয়েছে। সাধারণ মানুষ যাতে অহেতুক তাদের ঘরের বাইরে বের না হয় এবং বাজারে অপ্রয়োজনে চলাচল করতে না পারে সে লক্ষে প্রশাসনের টহল জোরদার করা হয়েছে।

এদিকে শহরের গুরুত্বপূর্ণ স্থান, রাস্তা ঘাটসহ বিভিন্ন স্থানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পক্ষ থেকে ব্লিচিং পাউডার মিশ্রিত পানি দিয়ে জীবাণু মুক্ত করা হচ্ছে প্রতিদিন। বিভিন্ন সংস্থা ও ব্যাক্তি উদ্যোগে করোনা ভাইরাস বিস্তার রোধে জনগণের মাঝে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার, সাবান, মাস্ক ও বিভিন্ন ধরনের সরঞ্জাম বিতরণ করছেন।

করোনার প্রাদুর্ভাব কমাতে গত দুইদিন যাবত সব ধরনের মার্কেট, দোকান বন্ধ রাখা হয়েছে শুধু খোলা রাখা হয়েছে ঔষধ, কাচা বাজার ও মুদি সামগ্রীর দোকান। বন্ধ করে দেওয়া হয়েছে দৌলতদিয়ার সবচাইতে জনসমাগম এলাকার পতিতালয় ও লঞ্চ পারাপার। চলাচল বন্ধ রয়েছে সব কটি ট্রেন।  শুধু যানবাহন পারাপারের জন্য ফেরি সার্ভিস চালু রাখা হয়েছে। তবে ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে বাড়ি ফিরতে যানবাহন না থাকায় ভোগান্তিতে পড়তে হয়েছে যাত্রীদের।

জনসচেতনতায় জেলা প্রশাসন সহ বিভিন্ন সরকারি বেসরকারি সংস্থা মাইকিং ও লিফলেট বিতরণ করছে। কেউ যেন আতঙ্কিত না হয়, শুধু সকলকে পরিছন্ন রাখতে সাবান দিয়ে হাত ধোয়া, মাস্ক পড়াসহ ব্যক্তিগত পরিছন্নতা বজায় থাকতে প্রচারণা চালানো হচ্ছে।

সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম জানান, এ পর্যন্ত রাজবাড়ীতে ৫৮৭ জন বিদেশ ফেরতকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় ৫১ জন নতুন করে হোম কোয়ারেন্টিনে রেখেছেন। ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন মুক্ত হয়েছেন ৫১ জন। সদর হাসপাতালে আলাদা  ১০ বেডের আইসোলেশন কর্নার খোলা হয়েছে। তবে চিকিৎসা সেবায় নেই পর্যাপ্ত পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট ও লজিস্টিক সাপ্লাই।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড