• সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

লকডাউন লামা, মাঠে নেমেছে সেনাবাহিনী

  লামা প্রতিনিধি, বান্দরবান

২৫ মার্চ ২০২০, ১৯:৪৫
লামা
ফাঁকা লামা শহরের রাস্তাঘাট (ছবি : দৈনিক অধিকার)

নভেল করোনা ভাইরাস সংকট মোকাবিলায় বান্দরবানের লামা উপজেলা ‘লকডাউন’ ঘোষণার পর প্রথম দিন বুধবার (২৫ মার্চ) সকাল থেকেই সেনাবাহিনী মাঠে নেমেছে। 

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বিদেশ থেকে আগত ব্যক্তিদের হোম কোয়ারেন্টিনে রাখা, স্বাস্থ্যবিধি মেনে চলা, সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ ও আক্রান্ত রোগীদের চিকিৎসা সহায়তাসহ সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য মাঠে নামেন সেনা সদস্যরা। সেনাবাহিনীর সঙ্গে পুলিশ সদস্যদেরকেও টহলে নামতে দেখা গেছে।

বুধবার সকালে ঘুরে দেখা যায়, ব্যস্ততম উপজেলা শহরের দোকানপাট বন্ধ ও অলি গলিগুলো ছিল প্রায় ফাঁকা। ছিল না লোকসমাগম। তবে ওষুধ, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানপাট, মুদি দোকান, কাঁচাবাজারগুলো খোলা ছিল। 

অপরদিকে বাস টার্মিনাল থেকে কোনো যানবাহন ছেড়ে যেতে দেখা যায়নি। প্রশাসনের গণবিজ্ঞপ্তি জারির পর সকল ধরনের যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ রাখা হয়েছে বলে জানান মালিক ও চালক সমিতি। 

এ কারণে সারাদেশের সঙ্গে উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন থাকতে দেখা গেছে। পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা স্থানীয়দের উপজেলার বাইরে যেতে না দেওয়ার পাশাপাশি কাউকে ঢুকতেও দেয়নি। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে উপজেলা করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটির জরুরি সভার সিদ্ধান্তক্রমে এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান, থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান। 

এ বিষয়ে লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি বলেন, যেহেতু করোনা ভাইরাস সংক্রমণের সম্ভাবনা রয়েছে, সেহেতু পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিজ গৃহে সার্বক্ষণিক অবস্থান করাসহ (লকডাউন) সচেতন থাকতে হবে।

তিনি আরও বলেন, লকডাউন বাস্তবায়নে বুধবার সকাল থেকে উপজেলার একটি পৌরসভা ও সাতটি ইউনিয়নে সেনাবাহিনী ও পুলিশের কয়েকটি দল মাঠে কাজ করছে। 

আরও পড়ুন : শেরপু‌রে ফ্রিজ ভাঙার গুজব

উল্লেখ্য, গত মঙ্গলবার সন্ধ্যায় প্রশাসন এক গণবিজ্ঞপ্তি দিয়ে উপজেলাকে লকডাউন ঘোষণা করে শপিং মল, বাণিজ্যকেন্দ্র, রেস্টুরেন্ট, বিনোদন পার্ক, মেলা, সামাজিক অনুষ্ঠান, সাপ্তাহিক হাট, চায়ের দোকানের আড্ডাসহ জনসমাগম হয় এমন স্থান পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেয়। তবে এতে খাদ্যসামগ্রী, ওষুধ, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির সকল দোকানপাট কাঁচাবাজার, চিকিৎসা প্রতিষ্ঠান সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা রাখতে বলা হয়। পাশাপাশি পৌরসভা, ইউনিয়ন ও সকল ওয়ার্ড পর্যায়ের জনগণকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিজ গৃহে সার্বক্ষণিক অবস্থান (লকডাউন) করার নির্দেশ দেয় প্রশাসন। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড