• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালুকায় কোয়ারেন্টিন না মানায় দুই সৌদি প্রবাসীকে জরিমানা

  ভালুকা প্রতিনিধি, ময়মনসিংহ

২৫ মার্চ ২০২০, ০১:০৩
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালত টিম (ছবি : দৈনিক অধিকার)

ময়মনসিংহের ভালুকা উপজেলায় হোম কোয়ারেন্টিনে না থাকায় দুই সৌদি প্রবাসীকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

সোমবার (২৩ মার্চ) রাত ৮টার দিকে উপজেলার ভালুকা পৌরসভার ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে অভিযান চালিয়ে এই জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোমেন শর্মা। 

এ সময় অভিযানে উপস্থিত ছিলেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসের নাজির দেলোয়ার হোসেনসহ ভালুকা মডেল থানার এসআই তালেব ও পুলিশ সদস্যরা। 

প্রবাসীরা হলেন- উপজেলার ভালুকা পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মৃত সুরহাব মিয়ার ছেলে সৌদি প্রবাসী হাজী নাজমুল (৪২), ভালুকা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মৃত ইসমাইল কারীর ছেলে সৌদি প্রবাসী ভাসানী (৪৫)। 

ভালুকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় সূত্রে জানা যায়, মৃত সুরহাব মিয়ার ছেলে হাজী নাজমুল নামে ওই প্রবাসী চলতি মাসের ১১ তারিখে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন বলে গোপনে খবর পায়। করোনা ভাইরাসের লক্ষণ নিয়ে দেশে ফেরার কারণে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা প্রদান করেন।

কিন্তু তিনি হোম কোয়ারেন্টিনে না থেকে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছিলেন। হোম কোয়ারেন্টিন আইন অমান্য করলে সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে হাজী নাজমুলকে ১০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোমেন শর্মা। 

এ দিকে সোমবার (২৩ মার্চ) রাত ১০টার দিকে উপজেলার ভালুকা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মৃত ইসমাইল কারীর ছেলে ভাসানী নামে ওই প্রবাসী চলতি মাসের ১০ তারিখে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন। তিনি হোম কোয়ারেন্টিনে না থেকে বাড়ির বাইরে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছিলেন। কোয়ারেন্টিন আইন অমান্য করলে সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ভাসানীকে ১০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোমেন শর্মা। এ সময় তিনি ভালুকা পৌরসভার বিভিন্ন দেশ থেকে আগতদের পরিদর্শন করেন এবং পাশাপাশি ১৪ দিন কোয়ারেন্টিনে থাকাসহ বিভিন্ন পরামর্শ প্রদান করেন। 

আরও পড়ুন : রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে হ্যান্ডওয়াশ কর্নার স্থাপন

ভালুকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোমেন শর্মা দৈনিক অধিকারকে বলেন, দুই সৌদি প্রবাসী কোয়ারেন্টিন আইন অমান্য করছিল এবং সে দুই পরিবার তথা ওয়ার্ডকে ঝুঁকির মধ্যে ফেলায় তাদের তাৎক্ষণিকভাবে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। 

তিনি আরও বলেন, এ অভিযান অব্যাহত থাকবে এবং কেউ কোয়ারেন্টিনের আদেশ অমান্য করলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানিয়েছেন। 

ওডি/এএসএল
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড