• মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

লকডাউন বান্দরবানের ৩ উপজেলা, মাঠে নেমেছে সেনাবাহিনী

  বান্দরবান প্রতিনিধি

২৪ মার্চ ২০২০, ২০:৪১
সেনাবাহিনী
সেনাবাহিনী (ফাইল ছবি)

করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে বান্দরবানের ৭টি উপজেলার মধ্যে লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

মঙ্গলবার (২৪ মার্চ) সন্ধ্যায় জেলা প্রশাসক দাউদুল ইসলাম লকডাউনের বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সম্প্রতি কক্সবাজারে করোনা ভাইরাসের রোগী শনাক্ত হয়েছে। তাই কক্সবাজারের সঙ্গে এই তিন উপজেলার সংযোগ সড়ক থাকায় সেগুলোকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

এ দিকে, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সক্রিয়ভাবে মাঠে নেমেছে সেনাবাহিনীর বিশেষ টিম। মঙ্গলবার দুপুর থেকে জেলা শহরের বিভিন্ন এলাকায় টহলের পাশাপাশি মাইকিং, লিফলেট বিতরণ, জনসমাগম না হওয়ার জন্য জনগণকে সচেতন কর‌ছেন সেনা সদস্যরা। একই সময় সেনা সদস্যরা বিভিন্ন শপিং মল ও দোকানপাটে জনসমাগম হওয়ায় সেগুলো বন্ধ ক‌রে দেন।

অন্যদিকে জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছেন, বান্দরবানে এ পর্যন্ত প্রবাসীসহ ৫০ জন কোয়ারেন্টিনে রয়েছেন। এদের মধ্যে ৯ জন প্রাতিষ্ঠানিক আর বাকি ৪১ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

মঙ্গলবার বিকালের দিকে জেলা পরিষদের উদ্যোগে ৩০০ জন স্বেচ্ছাসেবককে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। পাশাপাশি স্বাস্থ্য বিভাগের চিকিৎসকরা স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণের মাধ্যমে তাদের মাঝে স্প্রে, গ্লাভস ও জ্যাকেটসহ অন্যান্য সরঞ্জাম বিতরণ করেছেন। একইভাবে জেলার ৭ উপজেলাতেও করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ চলমান রয়েছে।

এ দিকে, করোনা ভাইরাস আতঙ্কে বান্দরবান পৌর শহর এখন অনেকটাই ফাঁকা হয়ে পড়েছে। সড়কগুলোতে সীমিত আকারে যানবাহন চলাচল করছে।

আরও পড়ুন : বরিশালে নদী থেকে নিখোঁজ ব্যবসায়ীর লাশ উদ্ধার

লকডাউনের বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক দাউদুল ইসলাম দৈনিক অধিকারকে বলেন, ‘পার্শ্ববর্তী জেলা কক্সবাজারে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়াতে লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। তবে পুরো বান্দরবানের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। জেলায় এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া যায়নি। জনসচেতনতা বৃদ্ধিসহ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রশাসনসহ সেনাবাহিনী মাঠে কাজ করছে।’

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড