• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাগেরহাটে প্রবাসীদের বাড়িতে উড়ছে লাল ঝান্ডা

  বাগেরহাট প্রতিনিধি

২৪ মার্চ ২০২০, ১৫:২৯
ঝান্ডা
বিদেশ ফেরত প্রবাসীদের বাড়িতে প্রশাসনের পক্ষ থেকে লাল ঝান্ডা (ছবি : দৈনিক অধিকার)

বাগেরহাটে বিদেশ ফেরত প্রবাসীদের বাড়িতে প্রশাসনের পক্ষ থেকে লাল ঝান্ডা লাগিয়ে দেয়া হচ্ছে।

মঙ্গলবার (২৪ মার্চ) দুপুর পর্যন্ত বিদেশ ফেরত শতাধিক প্রবাসীর বাড়িতে প্রশাসনের পক্ষ থেকে লাল ঝান্ডা দেয়া হয়েছে।

এ জেলায় ৩৮ দেশ থেকে ফেরত চার হাজার দুইশ প্রবাসী অবস্থান করছেন। এর মধ্যে এক হাজার ১৪৪ প্রবাসী হোম কোয়ারেন্টিনে রয়েছেন। এর মধ্যে হোম কোয়ারেন্টিনের নির্ধারিত সময় পূর্ণ হওয়ায় চারশ ৪৫ জন স্বাভাবিক জীবনযাপন করছেন।

এ দিকে করোনা সন্দেহে বাগেরহাট সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে থাকা তরুণ-তরুণী সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন। এর আগে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে থাকা বৃদ্ধের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি না থাকায় তাকেও বাড়িতে পাঠিয়ে দেয় কর্তৃপক্ষ।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বাগেরহাটে অধিকাংশ ভারত থেকে এসেছেন। ইমেগ্রেশন পুলিশের দেওয়া তালিকা অনুযায়ী প্রবাসীদের বাড়ি বাড়ি খুঁজে হোম কোয়ারেন্টিন নিশ্চিতের জন্য কাজ করছি। আমরা তালিকা পাওয়ার আগেই প্রায় আটশ প্রবাসী ১৪ দিন অতিবাহিত করেছেন। তাই তাদের আর হোম কোয়ারেন্টিন প্রয়োজন নেই। এখন পর্যন্ত বাগেরহাট জেলা কোভিড-১৯ (করোনা ভাইরাস) রোগী মুক্ত।

আরও পড়ুন : ফরিদপুরে কাজ শুরু করেছে সেনাবাহিনী

তিনি আরও বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে আমাদের সর্বোচ্চ ব্যবস্থা রয়েছে। বাগেরহাটের চিকিৎসক ও নার্সদের পিপিই (পার্সোনাল প্রটেকশন ইকুইপমেন্ট) সংকট ছিল। তার সমাধান হয়েছে। স্থানীয় ব্যবসা প্রতিষ্ঠান ভূমি বুক ক্যাফে ও সিটি ল্যাব আমাদের চারশ মাস্ক ও বেশকিছু পিপিই সরবরাহ করেছে। সব মিলিয়ে করোনার বিষয়ে আতঙ্কিত না হয়ে, সচেতন থাকার আহ্বান জানান তিনি।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড