• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা মোকাবিলায় শিক্ষার্থীদের অভিনব পদ্ধতি

  নিজস্ব প্রতিবেদক

২৪ মার্চ ২০২০, ১৪:৩৫
শিক্ষার্থী
গ্রামের মানুষকে সচেতন করছে শিক্ষার্থীরা (ছবি : সংগৃহীত)

নেত্রকোণায় গ্রামের মানুষকে সচেতন করতে অভিনব পদ্ধতি নিয়েছে কলেজ-বিশ্ববিদ্যালয় পড়ুয়া একদল শিক্ষার্থী। সদর উপজেলার ১২ নং মদনপুর ইউনিয়নের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের সচেতন শিক্ষার্থী এবং ইউনিয়নের চেয়ারম্যান ফরিদ আহমেদ ফকির এই কাজে এগিয়ে এসেছেন।

তাদের এই উদ্যোগে ১০০ জনের একটি ভলেন্টিয়ার টিম গঠন করা হয়েছে। প্রতিটি গ্রামে গ্রামে মানুষকে সচেতন করতে ৪-৫ জনের গ্রুপ করা হয়েছে। তাদের গৃহীত উদ্যোগের মাধ্যম গ্রামের মানুষ আরও বেশি সচেতন হবে। পাশাপাশি দেশের অন্যরাও সচেতন হবে।

শিক্ষার্থীরা যে কাজগুলো করছে-

* প্রতিটি মসজিদে ওজু করার জায়গায় হাত ধোয়ার জন্য পর্যাপ্ত পরিমাণ সাবান দেওয়া হয়েছে। * ‘ওজু করার পূর্বে সাবান দিয়ে হাত ধুয়ে নিন’ এমন লিখা ব্যানার টানিয়ে দেওয়া হয়েছে। * ইউনিয়নে ৪৭টি মসজিদ এবং ৩টি মন্দিরে সাবান এবং ফেস্টুন দেওয়া হয়েছে। * জনবহুল স্থান, যেমন-বাজার কিংবা মার্কেটে করোনা ভাইরাস থেকে বাঁচতে কী কী করণীয় এমন লিখা বিল বোর্ড লাগানো হয়েছে। * প্রতিটি বাজারে হ্যান্ডবিল বিলি করা হয়েছে। * প্রতিটি গ্রামে মাইকিং করা হয়েছে। * বিনামূল্যে মাস্ক এবং হ্যান্ডগ্লাভস দেওয়া হয়েছে। * প্রবাসী কেউ এই মূহুর্তে গ্রামে আসছেন কি না খোঁজ খবর নেওয়া হচ্ছে। দেশের মানুষের কল্যাণে শিক্ষার্থীরা এসব কাজ অব্যাহত রাখতে চায়। সবাইকে সচেতন হতে এবং অন্যদের সচেতন হওয়ার আহ্বান করেছেন শিক্ষার্থীরা।

ওডি/নূর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড