• শনিবার, ২৮ মার্চ ২০২০, ১৪ চৈত্র ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সর্দি-জ্বর-শ্বাসকষ্ট নিয়ে রামেকের আইসিইউতে নারী

  রাজশাহী প্রতিনিধি

২৩ মার্চ ২০২০, ২২:৫০
হাসপাতাল
রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল (ছবি : দৈনিক অধিকার)

সর্দি-জ্বরসহ শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে এক নারী রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি হয়েছেন।

পরে অবস্থার অবনতি হওয়ায় তাকে রবিবার (২২ মার্চ) রাতে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়েছে। একই সঙ্গে তিনি করোনায় আক্রান্ত কি না তা নির্ণয়ের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

তবে অন্যান্য হাসপাতালের মতো রামেকেও করোনা ভাইরাসের সংক্রমণ চিহ্নিত করার ব্যবস্থা না থাকায় হাসপাতালটিকে ঢাকার ওপর নির্ভর করতে হচ্ছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, মধ্য বয়সী ওই নারী শুক্রবার (২০ মার্চ) সর্দি-জ্বর নিয়ে হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি হন। সময়ের সঙ্গে সঙ্গে তার জ্বর বৃদ্ধি পেতে থাকে এবং শ্বাসকষ্ট শুরু হয়। পরে অবস্থার অবনতি হতে থাকলে রবিবার রাতেই তাকে হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়।

তবে রোগী করোনা ভাইরাসে আক্রান্ত কি না তা নিশ্চিত হতে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সঙ্গে যোগাযোগ করা হয়েছে। পাশাপাশি রোগীর নমুনা সংগ্রহের জন্য আইইডিসিআরের সংশ্লিষ্টদের আসতে বলা হয়েছে।

আরও পড়ুন : কোয়ারেন্টিনের সিল নিয়ে ঘুরে বেড়াচ্ছেন প্রবাসী!

বিষয়টি নিশ্চিত করে রামেক হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস দৈনিক অধিকারকে জানান, রোগীর সিম্পটম দেখে মনে হচ্ছে না তিনি করোনা ভাইরাসে আক্রান্ত। তবে দেশের পরিস্থিতি বিবেচনায় আইইডিসিআরে খবর দেওয়া হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড