• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজশাহীতে বিদেশফেরত পরিবারের বাড়ি চিহ্নিত

  রাজশাহী প্রতিনিধি

২৩ মার্চ ২০২০, ২২:৫০
হোম কোয়ারেন্টিন
হোম কোয়ারেন্টিন স্টিকার লাগাচ্ছে পুলিশের এক সদস্য (ছবি : দৈনিক অধিকার)

রাজশাহীতে বিদেশফেরত এক পরিবারকে চিহ্নিত করে হোম কোয়ারেন্টিনে থাকার জন্য বাড়ির মূল ফটকে স্টিকার লাগিয়ে দিয়েছে পুলিশ। 

সোমবার (২৩ মার্চ) নগরীর দড়িখরবোনা এলাকার একটি বাড়িতে এ ঘটনা ঘটে বলে সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ। 

এ দিকে, জনসচেতনতার উদ্দেশ্যে বোয়ালিয়া থানার ওসির নেতৃত্বে পুলিশসহ থানায় আসা সেবাগ্রহীতাদের বিনা মূল্যে হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কারের ব্যবস্থা করা হয়।

সোমবার সন্ধ্যায় ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, উপশহর পুলিশ ফাঁড়ির এসআই শাহিনের নেতৃত্বে দুইজন পুলিশ সদস্য ওই বাড়িতে প্রবেশ করেন। কিছুক্ষণ পর পুলিশ সদস্যরা ওই বাড়ি থেকে বের হয়ে এসে বোয়ালিয়া থানার ওসির সঙ্গে কথা বলেন ও পাঁচ তলা বাড়িটির প্রবেশ দ্বারে ‘হোম কোয়ারেন্টিন’ লিখিত একটি স্টিকার লাগিয়ে দেন। 

পরে ওসি নিবারণ চন্দ্র বর্মণ জানান, বাড়িটিতে ইংল্যান্ডফেরত তিন সদস্যের একটি পরিবার রয়েছে। তারা গত ১৩ মার্চ ওই বাড়িতে আসে। হোম কোয়ারেন্টিনের ১৪ দিনের হিসাব অনুসারে আগামী দুই দিন তাদের ওই বাড়িতেই থাকতে হবে। নিয়ম অনুসারে তারা বাড়ির বাইরে বের হতে পারবে না। পরিবারটিও বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়েছেন। 

তিনি আরও জানান, সরকারের নির্দেশনার পর থেকে বোয়ালিয়া থানা কর্তৃপক্ষ যখনই জানতে পারছে এলাকায় কোনো বিদেশফেরত এসেছেন তখনই সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বাড়িতে গিয়ে সকলের সঙ্গে কথা বলে ‘হোম কোয়ারেন্টিন’-এর স্টিকার লাগিয়ে দিচ্ছেন। 

এলাকাবাসী বিষয়টি জানার পর নিজেদের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন। স্থানীয়দের অভিযোগ ওই পরিবারটি গত কয়েকদিন আগে গভীর রাতে একটি অ্যাম্বুলেন্সে করে বাড়িটিতে আসে। এরপর কোয়ারেন্টিনে না থেকে ওষুধের দোকানসহ এলাকায় ঘুরেছেন। 

আরও পড়ুন : করোনা আতঙ্ক : মেহেরপুরে মালয়েশিয়াফেরত ব্যক্তির মৃত্যু

এ দিকে বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণের উদ্যোগে বোয়ালিয়া থানার প্রবেশ দ্বারে জীবাণুরোধক হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। ওসি নিজে অথবা কর্তব্যরত পুলিশ সদস্যরা থানায় আসা সকলইে ওই স্যানিটাইজার দিয়ে হাত ধুতে অনুরোধ করছেন। জনসচেতনতার অংশ হিসেবে এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেন ওসি। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড