• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাতে কোয়ারেন্টিনের সিল নিয়ে ঘুরে বেড়াচ্ছেন প্রবাসী!

  সারাদেশ ডেস্ক

২৩ মার্চ ২০২০, ২২:১৩
সিল
বিদেশফেরত একজনের হাতে কোয়ারেন্টিনের সিল (ফাইল ছবি)

করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে সম্প্রতি যারা বিদেশ থেকে আসছেন তাদের হাতে কোয়ারেন্টিনে থাকার সিল দেওয়া হচ্ছে। এর মানে তিনি যেখানেই থাকবেন আগামী ১৪ দিন সেখান থেকে বাইরে কোথাও বের হতে পারবেন না। একই সঙ্গে ওই ব্যক্তি কোয়ারেন্টিনের সব নিয়ম-কানুন মেনে চলবেন।

কিন্তু কর্মব্যস্ত জীবনে এসব নিয়ম মানার সময় কোথায়? তাই তো নিয়ম উপেক্ষা করেই হাতে কোয়ারেন্টিনের সিল নিয়ে বিমানবন্দর থেকে বেরিয়ে টাকা তুলতে সোজা ব্যাংকে প্রবাসী!

সোমবার (২৩ মার্চ) এমন ঘটনাই ঘটেছে সিলেট এম এ জি ওসমানী বিমানবন্দরে।

জানা যায়, সোমবার ওসমানী বিমানবন্দরে অবতরণ করেন সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার ঘোড়াকলি গ্রামের প্রবাসী আবদুল আউয়াল। এর পরপরই তিনি নগরের জিন্দাবাজারে অবস্থিত সোনালী ব্যাংকে যান টাকা তুলতে। ওই সময় হাতে থাকা সিল দেখে ফটকে থাকা সিকিউরিটি ও পুলিশ সদস্যরা বিষয়টি ব্যাংক কর্মকর্তাদের জানান। পরে ব্যাংক থেকে টাকা দিতে অপারগতা প্রকাশ করে ওই প্রবাসীকে ফিরিয়ে দেওয়া হয়।

পরে ব্যাংক কর্মকর্তারা সিলেট কোতোয়ালি থানা পুলিশকে বিষয়টি জানালে পুলিশ ওই প্রবাসীকে নিজ দায়িত্বে কোয়ারেন্টিনে যাওয়ার পরামর্শ দেন।

এ দিকে, বিমানবন্দর সূত্রে জানা গেছে- অবতরণের পর বিমানবন্দরের ইমিগ্রেশন থেকে ওই প্রবাসীর হাতে কোয়ারেন্টিনের সিল মেরে দেওয়া হয়। পরবর্তীকালে তিনি মাইক্রোবাসযোগে বাড়ির উদ্দেশে রওনা হন।

বিষয়টি নিশ্চিত করে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কোতোয়ালি থানার ওসি (তদন্ত) সৌমেন মিত্র বলেন, যেখানে প্রবাসীদের অবাধে মেলামেশার বিষয়ে কড়া নজরদারি চলছে, সেখানে সরাসরি লোকসমাগমের মধ্যে প্রবাসীর আসার ঘটনা দুঃখজনক।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড