• মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ায় হোম কোয়ারেন্টিনে ৪৮৯ জন, সমাবেশ-গণজমায়েত বন্ধ

  বগুড়া প্রতিনিধি

২৩ মার্চ ২০২০, ২০:০৯
জেলা
হোম কোয়ারেন্টিন (ছবি : প্রতীকী)

বগুড়ায় ৪৮৯ জন ব্যক্তি হোম কোয়ারেন্টিনে রয়েছেন। এর মধ্যে শনিবার (১৪ মার্চ) থেকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনের মেয়াদ শেষ করেছে ৪২ জন। 

সোমবার (২৩ মার্চ) জেলা সিভিল সার্জন এ তথ্য জানিয়েছেন। 

জানা গেছে, হোম কোয়ারেন্টিনের মেয়াদ শেষ হওয়ার এক দিন আগে সোমবার (২৩ মার্চ) জেলার শিবগঞ্জ উপজেলার শফিকুল সৌদি থেকে বগুড়ায় আসে। প্রতিবেশীদের সংবাদের ভিত্তিতে তার সন্ধান পায় স্বাস্থ্যকর্মীরা। তিনি ৯ মার্চ সৌদি থেকে বগুড়ায় আসে। এতদিন তিনি যত্রতত্র আড্ডা দিয়েছেন, বিয়েবাড়ির দাওয়াত খেয়েছেন, অবাধে মেলামেশা করেছেন বলে অভিযোগ রয়েছে। এছাড়া অভিভাবকরাও এ তথ্য গোপন রেখেছেন বলেও অভিযোগ রয়েছে। 

জেলা স্বাস্থ্য বিভাগের কর্মীরা জানায়, তিনি যদি করোনা ভাইরাস বহন করে থাকেন, তবে ভয়ংকর কাণ্ড করেছেন।  

জেলা ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজার রহমান জানান, সোমবার (২৩ মার্চ) নতুন ৫৩ জনের বিদেশফেরত যাদের খোঁজ পাওয়া গেছে। তারা সৌদি, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া এসেছে ৯ থেকে ২০ মার্চের মধ্যে থেকে। 

এ দিকে, জেলায় সকল ধরনের সমাবেশ, সেমিনার, সামাজিক, সাংস্কৃতিক কর্মকাণ্ড যেমন- মেলা, যাত্রা, সার্কাস, গানের আসর, বহু লোকের উপস্থিতিতে বিয়ে, চা স্টল, দোকান, হোটেল রেস্তোরায় আড্ডা, কমিউনিটি সেন্টার, পিকনিক স্পট, বিনোদন পার্ক, কোচিং সেন্টার, ক্লাবসমূহের গণজমায়েত, ক্লাবভিত্তিক বিভিন্ন টুর্নামেন্ট, ধর্মীয় অনুষ্ঠান যেমন ওয়াজ/ ওরশ মাহফিল, নামযজ্ঞ, কীর্তনসহ সকল প্রকার গণজমায়েত পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ রাখার জন্য গণবিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন। 

আরও পড়ুন : বেনাপোলে পরোয়ানাভুক্ত আসামিসহ ১৪ জন আটক

জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তি শহরে মাইকে প্রচার করা হচ্ছে। 

জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ জানান, জেলার পৌর ওয়ার্ড কাউন্সিলর ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বারসহ সকল শ্রেণির মানুষ ঐক্যবদ্ধ হয়ে বিদেশফেরত মানুষদের বের না করলে জেলা প্রশাসন ও সরকারের একার পক্ষে বিদেশফেরতদের খুঁজে বের করা সম্ভব নয়। 

তিনি সকলের সহযোগিতা কামনা করে গণবিজ্ঞপ্তি মেনে চলার জন্য সবার প্রতি আহ্বান জানান।

ওডি/এমআরকে 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড