• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যৌতুকের জন্য গৃহবধূকে পুড়িয়ে হত্যাচেষ্টা, শাশুড়ি ও ননদ গ্রেপ্তার

  ময়মনসিংহ প্রতিনিধি

২৩ মার্চ ২০২০, ১৯:৫০
তারাকান্দা থানা
তারাকান্দা থানা (ছবি : দৈনিক অধিকার)

ময়মনসিংহের তারাকান্দায় যৌতুকের জন্য স্বামীর বাড়িতে শিরীন আক্তার (২৫) নামে এক গৃহবধূকে গায়ে কেরোসিন ঢেলে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় থানায় মামলার পর পুলিশ শাশুড়ি ফুলে বেগম (৫০) ও ননদ শিউলি বেগমকে (২৪) গ্রেপ্তার করলেও অভিযুক্ত স্বামী সোহেল মিয়া (৩০) পলাতক রয়েছে।

রবিবার (২২ মার্চ) বিকালে তারাকান্দা উপজেলার কাকনী ইউনিয়নের পঙ্গুয়াই গ্রামে স্বামীর বাড়িতে ঘুমন্ত অবস্থায় স্বামী ও শ্বশুর বাড়ির লোকজনের বিরুদ্ধে গৃহবধূকে গায়ে কেরোসিন ঢেলে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টার এ ঘটনা ঘটে। পরে গুরুতর অবস্থায় তাকে প্রথমে মমেক হাসপাতালে পরে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করছেন তিনি। গৃহবধূর পরিবার জানায়, চিকিৎসক বলেছেন তার শরীরের শ্বাসনালীসহ প্রায় ৭৫ ভাগ পুড়ে গেছে।

গৃহবধূর বাবার পরিবার ও তারাকান্দা থানা পুলিশ সূত্রে জানা যায়, তারাকান্দা উপজেলার কাকনী ইউনিয়নের পঙ্গুয়াই গ্রামের সিরাজ আলীর মেয়ে শিরীন আক্তারের প্রায় ৩ বছর আগে বিয়ে হয় একই গ্রামের সোহেল মিয়ার সঙ্গে। বিয়ের পর থেকেই স্ত্রী শিরীন আক্তারকে যৌতুকের জন্য প্রায়ই মারধর করত স্বামী সোহেল মিয়া ও তার পরিবার।

এরই মধ্যে মোটা অঙ্কের যৌতুকের টাকা দাবি করে স্বামী সোহেল মিয়া। কিন্তু দরিদ্র মেয়ের বাবা যৌতুক দিতে না পারায় তাকে অনেক দিনই অমানবিক নির্যাতনও করা হয় বলে জানান ওই গৃহবধূর বাবা সিরাজ আলী।

গতকাল রবিবার বিকালে স্বামীর বাড়িতে ঘুমন্ত অবস্থায় শিরীন আক্তারের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় স্বামীসহ শ্বশুর বাড়ির লোকজন। পরে তার চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে সোহেল মিয়া পালিয়ে যায়। এ সময় এলাকাবাসী ও পরিবারের লোকজন তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করেন।

তারাকান্দা উপজেলার কাকনী ইউনিয়নের চেয়ারম্যান মশিউর রহমান রিপন জানান, ‘যৌতুকের জন্যই এমন ঘটনা ঘটেছে। ওই গৃহবধূর প্রায় ৭৫ শতাংশ শরীর পুড়ে গেছে। চিকিৎসকরা জানিয়েছেন তার অবস্থা আশঙ্কাজনক।’

আরও পড়ুন : যশোরে হোম কোয়ারেন্টিনে ১১০৮, নতুন ৫৫৫ জন

তারাকান্দা থানার ওসি আবুল খায়ের জানান, এ ঘটনায় আহত গৃহবধূর বাবা থানায় মামলা করেছেন। পরে গৃহবধূর শাশুড়ি ও ননদকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। তবে অভিযুক্ত সোহেল ঘটনার পর পরই পালিয়ে গেলেও তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড