• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঝিনাইদহে আইসোলেশনে এইচএসসি পরীক্ষার্থী, আসছে আইইডিসিআরের বিশেষ টিম

  ঝিনাইদহ প্রতিনিধি

২৩ মার্চ ২০২০, ১৮:৩৮
হাসপাতাল
ওই শিক্ষার্থীকে শিশু হাসপাতালের বিশেষায়িত একটি ইউনিটে স্থানান্তর করা হয়েছে (ছবি : দৈনিক অধিকার)

ঝিনাইদহের শৈলকুপা উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে তানভীর নামে এক এইচএসসি পরীক্ষার্থীকে আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে।

সোমবার (২৩ মার্চ) বিকাল ৩টার দিকে তাকে শিশু হাসপাতালের বিশেষায়িত একটি ইউনিটে স্থানান্তর করা হয়।

তানভীর ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার বড়গ্রামের মাহাবুবুর রহমানে ছেলে। সে শৈলকুপা উপজেলার কাজীপাড়া এলাকার নানার বাড়িতে থেকে স্থানীয় একটি ডিগ্রি কলেজে পড়াশোনা করত।

ওই শিক্ষার্থীর প্রয়োজনীয় পরীক্ষার জন্য আগামীকাল মঙ্গলবার (২৪ মার্চ) ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে একটি বিশেষজ্ঞ টিম আসার কথা রয়েছে বলে জানা গেছে।

শৈলকুপা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদ আল মামুন দৈনিক অধিকারকে বলেন, ‘কয়েকদিন আগে ওই শিক্ষার্থী ঢাকা থেকে এসেছে। জানতে পেরেছি- ছেলেটা সেখানে একজন চীনা নাগরিকের সংস্পর্শে ছিল। শৈলকুপাতে আসার পর থেকে সে ঠান্ডা-কাশিতে ভুগছে। আজ প্রচণ্ড জ্বর নিয়ে হাসপাতালে আসে। সিম্পটম (লক্ষণ) দেখে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সে করোনা ভাইরাসে আক্রান্ত।’

এ ব্যাপারে ঝিনাইদহ সিভিল সার্জন ডা. সেলিনা বেগম দৈনিক অধিকারকে জানান, ওই শিক্ষার্থীকে আমরা প্রাথমিকভাবে ঢাকাতে পাঠাতে চাইলেও পরে আইইডিসিআরের নির্দেশে তাকে জেলার আইসোলেশন ইউনিটে রেখেছি। কাল ঢাকা থেকে বিশেষজ্ঞ একটি টিম আসার কথা রয়েছে। তারা রক্তসহ প্রয়োজনীয় অন্যান্য নমুনা নিয়ে ফলাফল জানালেই সঠিকভাবে নিশ্চিত হওয়া যাবে সে করোনা ভাইরাসে আক্রান্ত কি না।

এ দিকে, খবর পেয়ে জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আইয়ুব আলী, মেডিসিন বিশেষজ্ঞ ডা. জাকির হোসেনসহ বিভিন্ন পর্যায়ের চিকিৎসক ও প্রশাসনিক কর্মকর্তাগণ ইতোমধ্যেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আরও পড়ুন : লাল ঝান্ডা উড়ছে বাগেরহাটের সাড়ে ৩ হাজার বাড়িতে

উল্লেখ্য, করোনার ভয়ে ইতোমধ্যেই জেলা শহর থেকে শুরু করে সকল উপজেলায় লোক সমাগম কমে যেতে শুরু করেছে। এখন পর্যন্ত জেলায় বিদেশফেরতসহ মোট ৬১১ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড