• শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

লাল ঝান্ডা উড়ছে বাগেরহাটের সাড়ে ৩ হাজার বাড়িতে

  বাগেরহাট প্রতিনিধি

২৩ মার্চ ২০২০, ১৮:০২
লাল ঝান্ডা
এভাবেই প্রবাসীদের বাড়ি বাড়ি উড়ছে লাল ঝান্ডা (ছবি : দৈনিক অধিকার)

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বাগেরহাট জেলাজুড়ে প্রায় সাড়ে ৩ হাজার প্রবাসীর বাড়িতে বাড়িতে উড়ছে লাল ঝান্ডা।

গত ১ মার্চ থেকে ১৫ মার্চ পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশ থেকে বাগেরহাটে ফিরে এসেছেন প্রায় ৩ হাজার ৩০০ জন প্রবাসী। এর মধ্যে ২ হাজার ২৭৪ জন কোয়ারেন্টিন না মেনে প্রকাশ্যে ঘুরে বেড়ানোয় জেলাব্যাপী ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ফলে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে জনসাধারণদের সচেতন করতে প্রবাসীদের বাড়িতে লাল পতাকা উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি।

এরই ধারাবাহিকতায় সোমবার (২৩ মার্চ) সকাল থেকে জেলার ৯টি উপজেলায় সদ্য বিদেশফেরত সকল প্রবাসীর তালিকা ধরে ধরে স্বাস্থ্যকর্মী, পুলিশ ও প্রশাসনের লোকজন লাল পতাকা টাঙিয়ে দিয়েছেন।

আরও পড়ুন : বিয়ের দাবিতে প্রেমিক ডাক্তারের বাড়িতে স্কুলছাত্রীর অনশন

বিষয়টি নিশ্চিত করে বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির দৈনিক অধিকারকে জানান, ‘জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সিদ্ধান্তে বাগেরহাটের ৯টি উপজেলায় বিদেশফেরত যেসব প্রবাসী হোম কোয়ারেন্টিনে আছেন বা যেসব প্রবাসী কোয়ারেন্টিন না করে গা ঢাকা দিয়ে রয়েছে, তাদের সবার বাড়িতেই লাল পতাকা উড়ানো হয়েছে। এই পতাকা উত্তোলনের ফলে সাধারণ মানুষ এখন নিজের নিরাপত্তার কথা মাথায় রেখে ওই সব প্রবাসীর বাড়িসহ সেখানকার লোকজনকে এড়িয়ে চলতে পারবে। এতে বাগেরহাটে প্রাণঘাতী করোনার সংক্রমণ ঠেকানো আরও সহজতর হবে।’

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড