• সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্মাণ কাজ না পেয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর

  নাটোর প্রতিনিধি

২৩ মার্চ ২০২০, ১৬:৪৮
নাটোর
নির্মাণের কাজ না পেয়ে ক্ষোভে ম্যুরাল ভাঙচুর

নাটোর জেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণের কাজ না পেয়ে ক্ষোভে ম্যুরাল ভাঙচুর করেছে বহিরাগত কয়েকজন সন্ত্রাসী।

সোমবার (২৩ মার্চ) বেলা ১১টার দিকে জেলা পরিষদের অফিস চলাকালীন এই ঘটনা ঘটে। পরে খবর পেয়ে নাটোর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাত, জেলা পরিষদের প্রধান নির্বাহী খন্দকার ফরহাদ আহম্মদ, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সূত্র জানায়, নাটোর জেলা পরিষদের মূল ফটকের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য বঙ্গবন্ধুর একটি ম্যুরাল নির্মাণের সিদ্ধান্ত গৃহীত হয়। পরবর্তীকালে মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে ই-টেন্ডারের মাধ্যমে ৬ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে বঙ্গবন্ধুর ম্যুরালটি তৈরির কাজ চলছিল।

আর এই ম্যুরাল নির্মাণের কাজ করছে ঠিকাদার মোহাম্মাদ আলী মিঠু। 

কিন্তু একই কাজে অংশগ্রহণ করে রিপন আলী নামে অপর এক ঠিকাদার। ম্যুরালটি নির্মাণ কাজ শুরুর সময় রিপন কাজটি করবে মর্মে ঠিকাদার মিঠু একাধিকবার হুমকি-ধামকি দেয়। এই নিয়েই বিরোধ চলে আসছিল তাদের দুজনের মধ্যে। সোমবার বেলা ১১টার দিকে রিপন, রুবেল এবং শামীম এই তিনজন নির্মাণাধীন ম্যুরাল ভাঙচুর করে। পরে সংবাদ পেয়ে নাটোর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাত ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

জেলা পরিষদের প্রধান নির্বাহী খন্দকার ফরহাদ আহম্মদ জানান, গত ১৭ মার্চ জেলা পরিষদের পক্ষ থেকে সেখানে পুষ্পমাল্য অর্পণ করা হয়েছে। ২৬ মার্চকে সামনে রেখে অবশিষ্ট নির্মাণ কাজ চলছিল। এ অবস্থায় সকালে কতিপয় বহিরাগত সন্ত্রাসী যুবক জেলা পরিষদের ভিতরে ঢুকে বঙ্গবন্ধুর ম্যুরাল ও বেদির অংশবিশেষ ভেঙে ফেলেছে ।

নাটোর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাত বলেন, জাতির জনকের ম্যুরাল ভাঙার অপরাধে এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড